১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

অপহরণের দেড় মাস পর কিশোরী উদ্ধার : গ্রেফতার দুই

-

রাজধানীর দক্ষিণখান থেকে অপহরণের দেড় মাস পর এক কিশোরীকে (১৩) উদ্ধার করেছে র্যাব। গত রোববার দিবাগত রাত ১২টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকার কালাদী থেকে কিশোরীটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় সহযোগীসহ মূল অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন, শাকিল (২১) ও তার সহযোগী জাকির হোসেন (৪৫)। র্যাব বলছে, কিশোরীটিকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যাওয়া হয় এবং দীর্ঘদিন আটকে রেখে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করা হয়।
এর আগে, গত ১২ সেপ্টেম্বর দক্ষিণখানের আশকোনা আইসক্রিম ফ্যাক্টরির সামনে থেকে ওই কিশোরীকে অপহরণ করা হয়। পরে কিশোরীটির বাবা দক্ষিণখান থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।
র্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল শাফী উল্লাহ বুলবুল বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত শাকিল তার পরিবারসহ দক্ষিণখান এলাকাতেই বসবাস করে। দীর্ঘদিন ধরে তিনি ভিকটিমকে প্রেম-ভালোবাসাসহ বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। বারবার প্রত্যাখ্যাত হয়ে তিনি ভিকটিমকে অপহরণের পরিকল্পনা করেন। ঘটনার দিন শাকিল ও তার অন্য সহযোগীরা মিলে ভিকটিমকে কৌশলে বাসা থেকে বের করে একটি সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যান।
পরে শাকিল তার চাচা মো: আবুল কালামের সহায়তায় ভিকটিমকে নিয়ে পিরোজপুরে যান। সেখানে মৌলভী ডেকে ভিকটিমকে জোরপূর্বক মৌখিকভাবে বিয়ে করে শাকিল এবং ভিকটিমকে তার সাথে স্বামী-স্ত্রীর মতো বসবাস করতে বাধ্য করা হয়। এরপর গত ৪ অক্টোবর আবুল কালাম নারায়ণগঞ্জে নিজ বাসার সাথে একটি টিন-শেড রুম ভাড়া করে তাদের সেখানে নিয়ে আসেন।
এ দিকে ভিকটিমের বাবা-মা তাকে খুঁজে না পেয়ে সন্দেহবশত শাকিলের বাসায় খোঁজ করলে অপহরণের ঘটনা জানতে পারেন। বিষয়টি শাকিলের বাবাকে জানালে তিনি কোনো কর্ণপাত না করে উল্টো হুমকি দিতে থাকেন এবং তাদের মেয়ে ভালো আছেন বলে জানান। মেয়ের নিরাপত্তার কথা ভেবে ভিকটিমের বাবা থানায় অভিযোগ না করে স্থানীয়দের মাধ্যমে মীমাংসার চেষ্টা করেন। তাতেও লাভ না হওয়ায় থানায় মামলা দায়ের করেন। পরে রূপগঞ্জ থেকে কিশোরীটিকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান র্যাবের এ কর্মকর্তা।

 


আরো সংবাদ



premium cement