০৪ ডিসেম্বর ২০২০

অপহরণের দেড় মাস পর কিশোরী উদ্ধার : গ্রেফতার দুই

-

রাজধানীর দক্ষিণখান থেকে অপহরণের দেড় মাস পর এক কিশোরীকে (১৩) উদ্ধার করেছে র্যাব। গত রোববার দিবাগত রাত ১২টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকার কালাদী থেকে কিশোরীটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় সহযোগীসহ মূল অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন, শাকিল (২১) ও তার সহযোগী জাকির হোসেন (৪৫)। র্যাব বলছে, কিশোরীটিকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যাওয়া হয় এবং দীর্ঘদিন আটকে রেখে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করা হয়।
এর আগে, গত ১২ সেপ্টেম্বর দক্ষিণখানের আশকোনা আইসক্রিম ফ্যাক্টরির সামনে থেকে ওই কিশোরীকে অপহরণ করা হয়। পরে কিশোরীটির বাবা দক্ষিণখান থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।
র্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল শাফী উল্লাহ বুলবুল বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত শাকিল তার পরিবারসহ দক্ষিণখান এলাকাতেই বসবাস করে। দীর্ঘদিন ধরে তিনি ভিকটিমকে প্রেম-ভালোবাসাসহ বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। বারবার প্রত্যাখ্যাত হয়ে তিনি ভিকটিমকে অপহরণের পরিকল্পনা করেন। ঘটনার দিন শাকিল ও তার অন্য সহযোগীরা মিলে ভিকটিমকে কৌশলে বাসা থেকে বের করে একটি সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যান।
পরে শাকিল তার চাচা মো: আবুল কালামের সহায়তায় ভিকটিমকে নিয়ে পিরোজপুরে যান। সেখানে মৌলভী ডেকে ভিকটিমকে জোরপূর্বক মৌখিকভাবে বিয়ে করে শাকিল এবং ভিকটিমকে তার সাথে স্বামী-স্ত্রীর মতো বসবাস করতে বাধ্য করা হয়। এরপর গত ৪ অক্টোবর আবুল কালাম নারায়ণগঞ্জে নিজ বাসার সাথে একটি টিন-শেড রুম ভাড়া করে তাদের সেখানে নিয়ে আসেন।
এ দিকে ভিকটিমের বাবা-মা তাকে খুঁজে না পেয়ে সন্দেহবশত শাকিলের বাসায় খোঁজ করলে অপহরণের ঘটনা জানতে পারেন। বিষয়টি শাকিলের বাবাকে জানালে তিনি কোনো কর্ণপাত না করে উল্টো হুমকি দিতে থাকেন এবং তাদের মেয়ে ভালো আছেন বলে জানান। মেয়ের নিরাপত্তার কথা ভেবে ভিকটিমের বাবা থানায় অভিযোগ না করে স্থানীয়দের মাধ্যমে মীমাংসার চেষ্টা করেন। তাতেও লাভ না হওয়ায় থানায় মামলা দায়ের করেন। পরে রূপগঞ্জ থেকে কিশোরীটিকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান র্যাবের এ কর্মকর্তা।

 


আরো সংবাদ

আমেরিকার সাথে সংঘাতে তৈরি হচ্ছে চীন: মার্কিন গোয়েন্দা প্রধান 'আলহামদুলিল্লাহ, ভাসানচরের সুযোগ-সুবিধায় সন্তুষ্ট’ মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২ নারীসহ নিহত ৩ করোনা মোকাবেলায় আরো সহযোগিতার আহ্বান প্রধানমন্ত্রীর গলা কেটে হত্যা করা হয়েছে চা দোকানিকে! রোহিঙ্গাদের স্থানান্তরের সিদ্ধান্তে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন পররাষ্ট্রমন্ত্রী জেনে রাখুন সৌন্দর্য চর্চার গোপন রহস্য ছুটির দিনেই সড়কে ঝরল ২১ প্রাণ মৌলবাদী অপশক্তি রুখতে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ : তথ্যমন্ত্রী

সকল

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১১৪৮৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (১০৬৫১)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯৪০৬)বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮২৫২)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৭৩৩৯)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৬৬৯১)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৬২২৫)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৬১৩০)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৬০৫৭)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৫৮৭৪)