৩১ অক্টোবর ২০২০

কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন ৮টি অবৈধ বাস কাউন্টার উচ্ছেদ

-

রাজধানীর কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন ২৪২ শতক জায়গা অবৈধ দখলমুক্ত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে জায়গাটি দখলমুক্ত করেন। দীর্ঘ দিন থেকে জায়গাটি দখল করে এনা পরিবহন, স্টার লাইন, রয়েল পরিবহন, লাল সবুজ পরিবহন, ড্রিম লাইন, হিমাচল পরিবহনের কাউন্টারসহ মোট আটটি বাস কাউন্টার, একটি রিকশা গ্যারেজ এবং বেশ কিছু টং দোকান গড়ে তোলা হয়েছিল। অভিযানকালে এসব বাস কাউন্টারসহ সব অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয় এবং পুরো জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়।
জানা যায়, ডিএসসিসির ৭ নং ওয়ার্ডের ব্রাহ্মণচিরণ মৌজার সি এস ১৩০ ও ১৩১ দাগে কমলাপুর স্টেডিয়ামের পাশের ২৪২ শতাংশ জমি পূর্ত মন্ত্রণালয় হতে দক্ষিণ সিটি করপোরেশনকে হস্তান্তর করা হয়। কিন্তু দীর্ঘ দিন থেকে জমিটি দখল করে রাখা হয়। গত ৩০ সেপ্টেম্বর সাপ্তাহিক নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জায়গাটি পরিদর্শনে যান। এ সময় তিনি দ্রুততার সাথে জায়গাটি অবৈধ দখলমুক্ত করার নির্দেশনা দেন।
উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেয়া করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ অভিযানকালে বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে, এমন ঘোষণার ফলে অনেকেই আমাদের উচ্ছেদ কার্যক্রম শুরুর আগেই তাদের স্থাপনা গুটিয়ে নেন ও মালপত্র সরিয়ে নেন। এরপরও আটটি বাস কাউন্টার ও একটি রিকশা গ্যারেজসহ বাদবাকি অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আমরা জমিটি অবৈধ দখলমুক্ত করেছি।
ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন উচ্ছেদ অভিযান প্রসঙ্গে বলেন, ডিএসসিসি মেয়র এই জায়গা পরিদর্শনে এসেছিলেন। তিনি সে সময় এই জায়গা হতে অবৈধ দখল উচ্ছেদের নির্দেশনা দেন। নির্দেশনার আলোকে অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে।॥

 


আরো সংবাদ

অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৪৮৮৫)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৪৫১৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১০৮৫৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৯৪৯৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৩৩৯)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (৮০৭৫)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৫৮৫২)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৫৮৪৮)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৪৪৩৯)নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ (৩৯৬৬)