২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

হৃদরোগের ফ্রি চিকিৎসা পরামর্শ দিয়েছে সাওল হার্ট সেন্টার

-

বিশ্ব হার্ট দিবস উপলক্ষে সাওল হার্ট সেন্টার (বিডি) লিমিটেড আয়োজিত হৃদরোগীদের জন্য দুই দিনব্যাপী ফ্রি চিকিৎসা পরামর্শ কার্যক্রম শেষ হয়েছে। জনস্বার্থে আয়োজিত কার্যক্রমটি ২৯ ও ৩০ সেপ্টেম্বর সাওল হার্ট সেন্টার (বিডি) লিমিটেডের ঢাকা ও চট্টগ্রাম শাখায় অনুষ্ঠিত হয়। ঢাকা সেন্টারে চারজন এবং চট্টগ্রাম সেন্টারে দু’জন করে মোট ছয়জন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক উপস্থিত হৃদরোগীদের ‘হৃদরোগ প্রতিরোধ ও প্রতিকার এবং ডায়বেটিস, উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ’ বিষয়ে আধুনিক বিজ্ঞানসম্মত চিকিৎসা পরামর্শ প্রদান করেন। পর পর দু’দিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত করোনা পরিস্থিতিতেও প্রায় তিনশত হৃদরোগী উপস্থিত থেকে এ কার্যক্রমের আওতায় বিনামূল্যে চিকিৎসা পরামর্শ নিয়েছেন।
বিগত বছরগুলোতেও সাওল হার্ট সেন্টার (বিডি) লিমিটেড এরূপ কার্যক্রম পরিচালনা করেছে। করোনাকালীন জরুরি পরিস্থিতিতে ছিল অনলাইনভিত্তিক ফ্রি চিকিৎসা পরামর্শ কার্যক্রম। গত দশ বছরে অনুষ্ঠিত হয়েছে ১৮টি জাতীয় হার্ট সেমিনার, ৩৯টি আঞ্চলিক ফ্রি হার্ট সেমিনার ও ক্যাম্প এবং ‘সাওল অডিটোরিয়াম’-এ প্রতি শনিবার নিয়মিত আয়োজনে অনুষ্ঠিত হয়েছে দুই শতাধিক সাপ্তাহিক ফ্রি হার্ট সেমিনার পরামর্শ দেয়া হয়।
চিকিৎসার পাশাপাশি খাদ্যাভাস পরিবর্তন, ব্যায়াম, যোগব্যায়াম ও মানসিক চাপ নিয়ন্ত্রণের বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে লাইফস্টাইল পরিবর্তন করে হৃদরোগীরা স্থায়ীভাবে সুস্থ থাকতে পারবেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement