২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আল-আরাফাহ্ ব্যাংকের ডিএমডি হলেন মাছুদুল বারী ও মাহমুদুর রহমান

-

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডে সৈয়দ মাছুদুল বারী ও মো: মাহমুদুর রহমান সম্প্রতি উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর আগে সৈয়দ মাছুদুল বারী সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চিফ টেকনোলজি অফিসার (সিটিও) এবং মাহমুদুর রহমান সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব হিসেবে কর্মরত ছিলেন।
সৈয়দ মাছুদুল বারী সোনালী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ২০০০ সালের জুন মাসে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে যোগদান করেন। ২৫ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি সম্পূর্ণ দেশীয় প্রযুক্তির সহায়তায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে অনলাইন ব্যাংকিং সেবা চালু করতে নেতৃত্ব প্রদান করেন। তিনি কম্পিউটার বিজ্ঞান ও ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এ ছাড়া তিনি তথ্যপ্রযুক্তি বিষয়ে ওরাক্যাল, সিসকো, আইবিএম থেকে প্রফেশনাল সার্টিফিকেট অর্জনসহ দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন। সৈয়দ মাছুদুল বারী সিটিও ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বর্তমানে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োজিত রয়েছেন।
মো: মাহমুদুর রহমান ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মেহারী গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৮৮ সালে গ্রামীণ ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ১৯৯৯ সালে তিনি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডে যোগদান করেন এবং ২০০১-২০০৪ পর্যন্ত ব্যাংকের কোম্পানি সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৬ সালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে যোগদান করেন এবং অক্টোবর ২০১৭ সাল পর্যন্ত মানবসম্পদ বিভাগ, শাখা ব্যবস্থাপকসহ ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন। তিনি ২ নভেম্বর, ২০১৭-এ পুনরায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডে কোম্পানি সচিব হিসেবে যোগদান করেন। মাহমুদুর রহমান দেশে ও বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement

সকল