২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মহামারীর মধ্যে শিক্ষাক্ষেত্রকে সহায়তা করছে ক্যাসিও

-

চলমান মহামারীর কারণে দেশের শিক্ষাব্যবস্থা বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের এমন পরিস্থিতিতে গ্রাহকদের জনপ্রিয় ও বিশ্বের অন্যতম ইলেকট্রনিক্স প্রস্তুতকারক প্রতিষ্ঠান ক্যাসিও ২০ লাখেরও অধিক শিক্ষার্থীকে শিক্ষাদানের ক্ষেত্রে ই-লার্নিং-এর ব্যবস্থা করেছে।
বৃহৎ এই কর্মসূচির মাধ্যমে ক্যাসিও জেএসসি, এসএসসি ও এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের সহায়তা প্রদান এবং দেশের শিক্ষাব্যবস্থাকে আরো সহজ ও সহজলভ্য করে তুলতে শিক্ষকদের প্রশিক্ষণ, শিক্ষার্থী কর্মশালা এবং শিক্ষাব্যবস্থাকে বিভিন্ন ধরনের কাস্টমাইজড সহায়তা প্রদান করেছে।
শুরুতেই ক্যাসিও ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত গণিত শিখতে ও শেখানোর জন্য তাদের শিক্ষামূলক সফটওয়্যারটিতে বিনামূল্যে প্রবেশাধিকারের ব্যবস্থা করেছে। সফটওয়্যারটি https:// edu.casio.com/softwarelicense/index.php এই লিংক থেকে ডাউনলোড করা যাবে।
এ ছাড়াও ব্যাকবোন লিমিটেডের সহযোগিতায় ক্যাসিও এ বছরের জুন মাস থেকে ক্যাসিও এসএসসির সম্পূর্ণ সিলেবাস কভার করার জন্য সরাসরি গণিত ক্লাস শুরু করেছে। ক্লাসগুলো তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে পাওয়া যাবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু উপজেলা নির্বাচনে অনিয়ম হলে কঠোর হস্তে দমন করা হবে : ইসি শিশু সন্তান অপহরণ করে মুক্তিপণ দাবি, সৎ বাবাসহ গ্রেফতার ২ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা রা‌তে বৃ‌ষ্টি, দিনে সূর্যের চোখ রাঙানি শিশুদের হাইড্রেটেড-নিরাপদ রাখতে বাড়তি সতর্ক হওয়ার আহ্বান ইউনিসেফের অর্থ আত্মসাৎ: সাইমেক্স লেদারের এমডি ও তার স্ত্রী কারাগারে ফেসবুকে সখ্যতা গড়ে অপহরণ, কলেজছাত্রীসহ গ্রেফতার ৫ ৫ ঘণ্টা হবে এসএসসি পরীক্ষা, ৫০ শতাংশ লিখিত চকরিয়ায় নিখোঁজের ছয় ঘণ্টা পর ২ যুবকের লাশ উদ্ধার

সকল