২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জিয়াউর রহমানকে নিয়ে ইতিহাস বিকৃতির প্রতিবাদে মানববন্ধন মহানগর বিএনপির

-

জিয়াউর রহমানকে নিয়ে ইতিহাস বিকৃতির প্রতিবাদে মানবন্ধন কর্মসূচি ঘোষণা করেছে মহানগর উত্তর বিএনপি। আগামী বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হবে।
গতকাল এক বিবৃতিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ এফ এম আবদুল আলীম নকী বলেন, বাংলাদেশ নামক স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রটি এখন আওয়ামী ন্যাৎসিবাদের কবলে হাবুডুবু খাচ্ছে। আমরা আওয়ামী ফ্যাসিবাদী শাসন কর্তৃক ইতিহাস বিকৃতির এক চরম নোংরামি দেখতে পাচ্ছি। যারা মহান স্বাধীনতার ঘোষক ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমকে নিয়ে ইলেকট্রনিক মিডিয়ায় ‘ইনডেমনিটি’ নাটকের মাধ্যমে সভ্য সংস্কৃতি বিবর্জিত নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে সেটি নিঃসন্দেহে সুপরিকল্পিত।
নেতৃদ্বয় এই নাটকের সাথে সংশ্লিষ্টদের প্রতি ঘৃণা, নিন্দা ও প্রতিবাদ জানান। তারা অবিলম্বে নাটক বন্ধসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের শাস্তির দাবি জানিয়ে বলেন, বাংলাদেশের ইতিহাসে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে, এই নাম বাংলাদেশের জনগণের হৃদয় থেকে মুছে ফেলা কখনোই সম্ভব নয়। ‘ইনডেমটিটি’ নাটকটি বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার শহীদ জিয়াউর রহমানের বিরুদ্ধে পরিকল্পিত গভীর ষড়যন্ত্রেরই অংশ। এইসব নাটকের মাধ্যমে শহীদ জিয়াউর রহমানকে ছোট কিংবা হেয় প্রতিপন্ন করা যাবে না। যারা মিথ্যা ইতিহাস রচনা ও ষড়যন্ত্র করে তারা ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়।

 


আরো সংবাদ



premium cement
বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের

সকল