১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

১২ বছর কলেজে প্রবেশ করতে পারছেন না উপাধ্যক্ষ

-

১২ বছর কলেজে প্রবেশ করতে পারছেন না বলে অভিযোগ করেছেন একজন উপাধ্যক্ষ। গত বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে সংবাদ সম্মেলনে কুমিল্লার মুরাদনগরের হায়দরাবাদ বেগম জাহানারা হক ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মোতাহের হোসেন ভূঁইয়া এমন অভিযোগ করেন। তার দাবি, কলেজের প্রতিষ্ঠাতা সামছুল হক, অধ্যক্ষ আসাদুজ্জামান, সহকারী অধ্যাপক (ব্যবস্থাপনা বিভাগ) আবদুল মোমেন সরকার ও ব্যবস্থাপক ফারুক সরকারের ষড়যন্ত্রের কারণে তিনি কলেজে যেতে পারছেন না। এমনকি তাদের কারণে বেতনভাতাও বন্ধ থাকায় স্ত্রী-সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।
সংবাদ সম্মেলনে মোতাহের হোসেন বলেন, ১৯৯৫ সালের ১৩ এপ্রিল পরিসংখ্যান বিভাগের প্রভাষক হিসেবে এই কলেজে যোগদান করেন। ২০০৩ সালে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান। ২০০৯ সালে অধ্যক্ষ আসাদুজ্জামান অন্য কলেজে চলে যাওয়ার সুবাদে তৎকালীন কলেজ গভর্নিং বডির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার তাকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ প্রদান করেন। এর মধ্যে গভর্নিং বডির সভায় প্রথমে উপাধ্যক্ষ নিয়োগের সিদ্ধান্ত হলে ২০০৯ সালের ১ জুন তিনি উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেন।
কিন্তু কলেজ কর্তৃপক্ষের ষড়যন্ত্রের কারণে তিনি কলেজে যোগদান করতে পারছেন না। কলেজে প্রবেশ করলে তাকে হত্যা করা হবে বলে ভয়-ভীতি দেখানো হয়েছে। এই ঘটনায় নিরাপত্তা চেয়ে একাধিক জিডি করা হয়েছে। এই অবস্থায় চাকরি ফিরে পেতে এবং বকেয়া বেতনভাতা পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন উপাধ্যক্ষ মোতাহের হোসেন ভূঁইয়া। সংবাদ সম্মেলনে তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
তবে এ অভিযোগ অস্বীকার করে কলেজের অধ্যক্ষ আসাদুজ্জামান বলেন, কলেজে নিয়মিত না হওয়ায় মোতাহের হোসেন ভূঁইয়াকে জাতীয় বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী বরখাস্ত করা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয় অবগত রয়েছে। আর বরখাস্তকৃত শিক্ষকের বেতনভাতা নিয়মতান্ত্রিকভাবেই বন্ধ থাকবে। কলেজ কর্তৃপক্ষ সব আইন মেনে তাকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে।


আরো সংবাদ



premium cement
মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে?

সকল