২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অনলাইন শিক্ষার ক্ষেত্রে শিক্ষক ও শিক্ষার্থীদের সহায়তা করছে ক্যাসিও

-

গ্রাহকদের জনপ্রিয় ও বিশ্বের অন্যতম ইলেকট্রনিক্স প্রস্তুতকারক প্রতিষ্ঠান ক্যাসিও বাংলাদেশজুড়ে ই-লার্নিং ও শিক্ষাদানের ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীদের সহায়তা প্রদান করেছে। চলমান মহামারীর প্রভাবে স্কুল বন্ধ এবং দেশে সীমিত ভার্চুয়াল রিসোর্স থাকায় শিক্ষক-শিক্ষার্থীদের অ্যাকাডেমিক চ্যালেঞ্জের সম্মুখীন হওয়ার পাশাপাশি দেশের শিক্ষাব্যবস্থা বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
ক্যাসিও শিক্ষক প্রশিক্ষণ, শিক্ষার্থী কর্মশালা এবং বিভিন্ন অনলাইন ও অনলাইনে শেখার ব্যবস্থা করার মাধ্যমে সব শিক্ষাক্ষেত্রে সুবিধা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।
এই বৃহৎ কর্মসূচির মাধ্যমে ক্যাসিও জেএসসি, এসএসসি ও এইচএসসিসহ স্কুলের শিক্ষার্থীদের সহায়তা প্রদান করেছে এবং দেশের শিক্ষাব্যবস্থাকে আরো সহজ ও সহজলভ্য করে তুলতে বিভিন্ন ধরনের কাস্টমাইজড অফারও দিচ্ছে তারাÑ
প্রথম ধাপ হিসেবে ক্যাসিও ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত গণিত শিখতে ও শেখানোর জন্য তাদের শিক্ষামূলক সফটওয়্যারটিতে বিনামূল্যে প্রবেশাধিকারের ব্যবস্থা করেছে। এ ছাড়াও ব্যাকবোন লিমিটেডের সহযোগিতায় ক্যাসিও ২০২০ সালের জুন মাসের শেষ সপ্তাহ থেকে তাদের অফিসিয়াল ফেসবুক পেইজ @ ক্যাসিওক্যালকুলেটরসবাংলাদেশ (https:// www.facebook.com/casiocalculatorsbangladesh)Ñ এতে এসএসসির পুরো সিলেবাস কভার করার জন্য সরাসরি গণিত ক্লাস শুরু করেছে।
তারা টেন মিনিট স্কুলের সাথে যৌথভাবে টেন মিনিট স্কুলের ফেসবুক পেজে জেএসসি ও এইচএসসি শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ১ ঘণ্টার ৩০টি অনলাইন ক্লাস প্রদান করেছে। বাংলাদেশের বৃহত্তম অনলাইন শিক্ষামূলক প্লাটফর্ম (https://www.facebook.com/10minuteschool) এটি। এতে ২০ লাখেরও বেশি শিক্ষার্থী তাদের ওয়েবসাইট, অ্যাপ ও সোস্যাল মিডিয়ার মাধ্যমে তাদের শিক্ষাকে ত্বরান্বিত করার জন্য গুণগত মানের শিক্ষা লাভ করছে।
এই উদ্যোগ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে সার্কভুক্ত দেশগুলোর ভাইস প্রেসিডেন্ট কুলভূষণ শেঠ বলেন, ‘ক্যাসিও সবসময় তার অনন্য ও উদ্ভাবনী শিক্ষামূলক পণ্যে প্রযুক্তি ব্যবহার করে শিক্ষাক্ষেত্রকে সহায়তা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ব্যাকবোন লিমিটেডের প্রতিষ্ঠাতা আব্দুল মতিন শেখ মাহিন বলেন, ‘ভার্চুয়াল ক্লাস আমাদের শিক্ষার্থীদের জন্য একটি অত্যন্ত প্রয়োজনীয় উদ্যোগ। যদিও অনলাইন ক্লাসগুলো স্কুলের জন্য যে ক্ষতি হচ্ছে তা পূরণ করতে পারবে না, কিন্তু এই ক্লাসগুলো শিক্ষার্থীদের সুবিধা দিয়েছে এবং জ্ঞানকে অনেকাংশে স্থানান্তর করেছে। টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক বলেন, ‘আমাদের দেশের শিক্ষাব্যবস্থাকে সহায়তা করার জন্য তারা যে আমাদের সাথে যুক্ত হয়েছে এটাই সবচেয়ে গর্বের বিষয়। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement