১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মুক্তধারা সাহিত্য পুরস্কার পাচ্ছেন সেলিনা হোসেন

-

যুক্তরাষ্ট্রে চলমান ২৯তম নিউ ইয়র্ক বাংলা বইমেলায় ‘মুক্তধারা/ জিএফবি সাহিত্য পুরস্কার’ পেতে যাচ্ছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। মেলার আয়োজক মুক্তধারা ফাউন্ডেশনের কর্মকর্তারা জানান, কাল রোববার মেলার শেষ দিন এ পুরস্কার দেয়া হবে। ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এর আগে মুক্তধারা সাহিত্য পুরস্কার পেয়েছেন কবি নির্মলেন্দু গুণ, গবেষক শামসুজ্জামান খান, বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আবু সায়ীদ ও কথাসাহিত্যিক দিলারা হাশেম। ১৮ সেপ্টেম্বর শুরু হওয়া ১০ দিনব্যাপী এবারের মেলা করোনাভাইরাসের কারণে ভার্চুয়াল হচ্ছে। মুজিববর্ষে আয়োজিত এ মেলা উৎসর্গ করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি। ২৫টি প্রকাশনা সংস্থা ও ৩০ দেশ থেকে কবি লেখক-সাহিত্যিক-শিল্পী এবারের মেলায় অংশ নিচ্ছেন।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল