২৮ অক্টোবর ২০২০
ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের সংবাদ সম্মেলন

মাস্ক ব্যবহার ও সর্বজনীন স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ

-

‘নো মাস্ক নো সেল’ সেøাগানে ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের ১৫তম ব্যাচের রাজনৈতিক ফেলোনেতাদের জুম প্লাটফর্মের মাধ্যমে ভার্চুয়াল সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে করোনাভাইরাস মোকাবেলায় সর্বজনীনভাবে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। সংবাদ সম্মেলনে বলা হয়, ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের (ডিআই) রাজনৈতিক ফেলোরা ইতোমধ্যেই রাজধানী শহর ঢাকাতে বিভিন্ন জনসচেতনতামূলক কর্মকাণ্ডে অংশ নিয়েছে। সামাজিক দায়বদ্ধতা থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ, সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গণস্বাক্ষর সংগ্রহ করা হয় এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের কাছে স্মারকলিপির মাধ্যমে তারা বিষয়টি তুলে ধরেন।
গতকাল জুম প্লাটফর্মের মাধ্যমে একটি ভার্চুয়াল সংবাদ সম্মেলনের এসব কথা বলেন সংগঠনটির নেতারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ সাবেক আহ্বায়ক তাছলিমা আক্তার, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের কর্মসংস্থান বিষয়ক উপসম্পাদক খাদিমুল বাশার জয়, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির আইন সম্পাদক সালমা সুলতানা সোমা, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক সদস্য মানসুরা আলম, জাতীয় ছাত্রসমাজের সহসভাপতি মারুফ ইসলাম তালুকদার। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো খাদিমুল বাশার জয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস মোকাবেলায় সরকারি, বেসরকারি, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন প্রতিষ্ঠানসহ ব্যক্তিগত পর্যায়েও নানা ধরনের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। করোনা মহামারী সঙ্কট মোকাবেলায় আমাদের সবার নিজস্ব দায়বদ্ধতা থেকেই সচেতন হতে হবে। আর করোনাভাইরাস মোকাবেলায় সার্বজনীনভাবে মাস্ক ব্যবহার, স্বাস্থ্যবিধি মেনে চলা একান্ত প্রয়োজন। বাংলাদেশ সরকার ইতোমধ্যেই ঘরের বাহিরে মাস্ক ব্যবহারকে বাধ্যতামূলক ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে। সরকারের ঘোষণাকে বাস্তবায়নে সহযোগিতায় রাজনৈতিক ফেলোরা ইতোমধ্যেই রাজধানী শহর ঢাকাতে বিভিন্ন জন সচেতনতামূলক কর্মকাণ্ডে অংশ নিয়েছি।

 


আরো সংবাদ