২৮ অক্টোবর ২০২০

হাটহাজারী মাদরাসায় ২ শিক্ষককে অব্যাহতি ও ৪ শিক্ষক পুনর্বহাল

-

দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার দুই শিক্ষককে অব্যাহতি ও চার শিক্ষককে পুনর্বহাল করা হয়েছে। মঙ্গলবার রাতে মাদরাসা মজলিসে ইলমি এই সিদ্ধান্ত নেয়।
ছাত্র আন্দোলনে ছাত্রদের দাবিগুলোর মধ্যে কয়েকজন শিক্ষককে অব্যাহতি ও কয়েকজনকে পুনর্বহাল করার একটি দাবিও ছিল।
অব্যাহতি পাওয়া দুই শিক্ষক হলেন মাওলানা মুফতি মোহাম্মদ উসমান ও মাওলানা তকি উদ্দিন আজিজ। আল্লামা শাহ আহমদ শফী মহাপরিচালক থাকাকালীন ওই দু’জন শিক্ষককে নিয়োগ দেয়া হয়েছিল। ছাত্রদের দাবি অনুসারে এ নিয়ে মোট চারজনকে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যাহতি পাওয়াদের মধ্যে রয়েছেন মাওলানা আনাস মাদানী, মাওলানা নুরুল ইসলাম কক্সবাজারী, মাওলানা মুফতি ওসমান ও মাওলানা তকিউদ্দীন আজিজ।
অপর দিকে পুনর্বহাল হওয়া চার শিক্ষক হলেন, মাওলানা আনোয়ার শাহ আজহারী, মাওলানা সাঈদ আহমদ, মাওলানা মুফতি হাসান (তালিমাতের কর্মকর্তা) ও মাওলানা মনসুর (হিসাব বিভাগের কর্মকর্তা)। আল্লামা শাহ আহমদ শফী মহাপরিচালক থাকাকালীন এ চারজনকে মাদরাসা থেকে অব্যাহতি দেয়া হয়েছিল।
মাদরাসার সহকারী পরিচালক মজলিসে এদারির সদস্য মুঈনে মোহতামিম মাওলানা ইয়াহিয়া মঙ্গলবার রাতে জানান, বিনা কারণে মাদরাসা থেকে অব্যাহতি দেয়া দক্ষ চার শিক্ষককে ছাত্রদের দাবির পরিপ্রেক্ষিতে পুনর্বহাল করা হয়েছে এবং অবৈধভাবে নিয়োগ পাওয়া দু’জনকে অব্যাহতি দেয়া হয়েছে।

 


আরো সংবাদ