২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অসহায় ও দুস্থ নারীদের মধ্যে জামায়াতের সেলাই মেশিন বিতরণ

-

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানীতে অসহায় ও দুস্থ নারীদের মধ্যে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পুনর্বাসন ও নারী আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ২০ জন অসহায় দুস্থ নারীর মধ্যে এই সেলাই মেশিন বিতরণ করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, কেন্দ্রীয় মজলিশে শূূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলওয়ার হোসাইন, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামাল হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ও কদমতলী থানা উত্তরের আমির আব্দুর রহীম জীবন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ও কদমতলী থানা পশ্চিমের আমির মোহাম্মদ মহিউদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য শাহীন আহমদ খান প্রমুখ।
নুরুল ইসলাম বুলবুল বলেন, আমরা এখন করোনাকালীন দুর্যোগ পার করছি। এই দুর্যোগে প্রায় সব শ্রেণী-পেশার মানুষই ক্ষতির মুখে পড়েছে। এমনকি মা-বোনেরাও তথা নারী সমাজও ক্ষতিগ্রস্ত। সরকারের অব্যবস্থাপনার ফলে এমনিতেই দেশের অর্থনীতি ধুঁকছিল। তার ওপর করোনাভাইরাসের প্রভাবে মুখ থুবড়ে পড়েছে দেশের কর্মসংস্থান ও সামগ্রিক অর্থনীতি। কর্মসংস্থানের ক্ষেত্রে এখন সবচেয়ে বেশি জরুরি কৃষি, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের যথাযথ পৃষ্ঠপোষকতা। করোনার এই দুর্যোগ মোকাবেলায় জামায়াতে ইসলামী আত্মকর্মসংস্থান সৃষ্টিসহ একাধিক উদ্যোগ নিয়েছে এবং এসব উদ্যোগের মধ্য দিয়ে আমরা আমাদের সীমিত সামর্থ্য নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকার চেষ্টা করছি।
ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, সরকার দেশ পরিচালনায় সুশাসন উপহার দিতে পারেনি। তারা আজ জনগণের মৌলিক চাহিদাগুলো পূরণ করতে পারছে না। কোভিড-১৯ পরবর্তী সময়ে জনজীবন আরো কঠিন হয়ে পড়েছে। এ অবস্থায় নারী ও পুরুষ সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে কোভিড-১৯ পরিস্থিতি উত্তরণে ভূমিকা রাখতে হবে।

 


আরো সংবাদ



premium cement