১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

এলোটমেন্টকৃত বাসা থেকে উচ্ছেদের চেষ্টা; কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ

-

রাজধানীর মুক্তাঙ্গনে এক এলোটমেন্টকারীর কাছে চাঁদাবাজি ও এলোটমেন্টকৃত বাসা দখলের ভয় দেখানোর অভিযোগ উঠেছে স্থানীয় কাউন্সিলরের বিরুদ্ধে। এলোটমেন্টকারী জাহাঙ্গীর করিম এই অভিযোগ নিয়ে দ্বারে দ্বারে ঘুরলেও কোনো প্রতিকার মিলছে না।
জানা গেছে, মুক্তাঙ্গনের ৬৭ নম্বর জিপিও এলোটমেন্টটি ভাড়া নিয়ে দীর্ঘদিন বসবাস করে আসছেন জাহাঙ্গীর কবির। সেখানে তিনি থাকেন এবং ব্যবসায়ের মালপত্র রাখেন। মাস খানেক আগে রাত ১০টার দিকে ভবনটি দখল নিতে কাউন্সিলর আবুল হোসেন তার সন্ত্রাসীবাহিনী নিয়ে গিয়ে জাহাঙ্গিরকে হুমকি-ধমকি দেন।
এরপর থেকে কয়েক দফা জাহাঙ্গিরের বাসায় তালা লাগায় কাউন্সিলরের অনুসারী স্থানীয় মাদককারবারি কালাম, জাকির, জাবেদ, কেশব, রিপন ও বাতেন। তখন তাদের মোটা অঙ্কের চাঁদা দিয়ে কোনোরকম রক্ষা হলেও এখনো এলোটমেন্ট ছাড়তে হুমকি অব্যাহত রেখেছে স্থানীয় সন্ত্রাসীরা। এদিকে জাহাঙ্গির করিম এর প্রতিকার চেয়ে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট দফতর ও থানায় অভিযোগ দায়ের করলেও কোনো প্রতিকার পাচ্ছেন না।
জাহাঙ্গির করিম জানান, রুমটি সিটি করপোরেশনের কর্মকর্তা তৌহিদের নামে বরাদ্দকৃত। তার কাছ থেকে ভাড়া নিয়ে তিনি ছোট ব্যবসায় করেন ও থাকেন। কিন্তু কিছুদিন হলো এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা এসে অব্যাহত হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। অভিযোগ রয়েছে, কালাম, জাকির, জাবেদ, কেশব, রিপন ও বাতেন মুক্তাঙ্গন এলাকায় মাদককারবারে জড়িত।
মাস দেড়েক আগে গুলিস্তান-পল্টন এলাকার ফুটপাথের ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবির অভিযোগে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক আবুলের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে মানববন্ধন করেছিলেন স্থানীয় হকার ও পরিবহন শ্রমিকরা। উৎসব পরিবহন কাউন্টারে চাঁদাবাজি, ময়লার কনটিনার সরিয়ে দোকান ভাড়া, ফুটপাথের ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এদিকে জাহাঙ্গির করিমকে হুমকি-ধমকির ব্যাপারে জানার জন্য কাউন্সিলর এনামুল হক আবুলের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ঘুমাচ্ছেন এবং অসুস্থ বলে অন্যপ্রান্ত থেকে জানানো হয়।


আরো সংবাদ



premium cement
জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত

সকল