২৩ অক্টোবর ২০২০

চসিক প্রশাসকের সাথে ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল প্রতিনিধিদলের সাক্ষাৎ

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, করোনা মহামারীকালীন সময়ে সরকার গৃহীত কর্মসূচির পাশাপাশি কোভিড-১৯ স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট, মাইকিংসহ চসিক পরিচালিত প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ও চসিক জেনারেল হাসপাতালের মাধ্যমে জনগণকে স্বাস্থ্যসেবা প্রদান করেছে। এ ছাড়াও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও আইসোলেশন সেন্টারের মাধ্যমে যাতে কোভিড আক্রান্ত রোগীরা সঠিকভাবে চিকিৎসা পায়, সে ব্যাপারে মনিটরিং করে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছে।
গতকাল রোববার চসিক প্রশাসকের সাথে ইউএস সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের প্রতিনিধি দলের একটি প্রতিনিধিদল সাক্ষাৎকালে তিনি একথা বলেন। এ সময় তিনি কান্ট্রি ডিরেক্টর ডা: মাইকেল ফ্রাইডম্যানের কাছে স্বাস্থ্যসেবার উন্নয়নে মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
ইউএস সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের কান্ট্রি ডিরেক্টর ডা: মাইকেল ফ্রাইডম্যান করোনা মহামারীকালীন সময়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভূমিকার প্রশংসা করে বলেন, চসিক এলাকায় কোভিড-১৯ সংক্রান্ত জরিপ পরিচালনা, ডকুমেন্টারি তৈরি, চসিক স্বাস্থ্যকর্মীদের কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি সংক্রান্ত প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের আগ্রহ প্রকাশ করলে চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন তাদের ধন্যবাদ জানান। এ সময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সামসুদ্দোহা, সচিব আবু সাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: সেলিম আকতার চৌধুরী, ইউএস সেন্টার ফর ডিজিস্ট কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের কমিউনিকেশন কনসালটেন্ট রিয়ওতা ইফতেখার উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

পাকিস্তানে ‘গৃহযুদ্ধের’ ভুয়া খবর নিয়ে ভারতীয় গণমাধ্যমে মাতামাতি ঢাকা-১৮ থেকে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন শুরু : জাহাঙ্গীর শুধু কথা বলার কারণে সংগ্রাম সম্পাদক ও সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে : ডা: জাফরুল্লাহ দেশে করোনায় আরো ১৪ জনের মৃত্যু খালেদা জিয়াই হিন্দু সম্প্রদায়ের প্রকৃত বন্ধু : খোরশেদ করোনায় স্থগিত সিএএফ চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনাল নিম্নচাপটি আজ সন্ধ্যা ৬টা নাগাদ উপকূল অতিক্রম করতে পারে যুক্তরাষ্ট্রের সম্পত্তিতে মহামারীর কামড়!‌ ধনী হয়ে উঠল চীন ও ভারত :‌ রিপোর্ট রাঙ্গাবালীতে স্পিডবোট ডুবির ঘটনায় এখনো নিখোঁজ ৫ ভারত নোংরা : ট্রাম্প বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন চার শতাধিক পর্যটক

সকল