২৩ অক্টোবর ২০২০

সেন্টমার্টিন সমুদ্র উপকূলে ৫ লাখ ইয়াবাসহ ৭ পাচারকারী আটক

-

কক্সবাজারের সেন্টমার্টিন সমুদ্র উপকূলে অভিযান চালিয়ে বড় ধরনের ইয়াবার একটি চালান জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। মিয়ানমার উপকূল থেকে বাংলাদেশের সমুদ্র সীমানায় প্রবেশ করে উপকূলে পাচার করার সময় ৫ লাখ ইয়াবাসহ একটি ফিশিং বোট জব্দ করা হয়েছে। এ সময় এসব ইয়াবা পাচারকারী এক রোহিঙ্গা এবং ৬ বাংলাদেশীকে আটক করা হয়।
গতকাল রোববার বেলা ২টায় কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কমান্ডারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।
ব্রিফিংয়ে লে. কমান্ডার আমিরুল হক জানান রোববার ভোররাতে কোস্ট গার্ডের সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বঙ্গোপসাগর দিয়ে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলামের নেতৃত্বে সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে কোস্ট গার্ড সদস্যের একটি দল অবস্থান নেয়। কিছুক্ষণ অবস্থানের পর কোস্টগার্ড সদস্যরা একটি কাঠের ট্রলার আসতে দেখলে থামানোর সঙ্কেত দেন। ইয়াবা পাচারকারীরা সঙ্কেত না মেনে পালিয়ে যাওয়ার সময় কোস্টগার্ডের সদস্যরা ধাওয়া করে ট্রলারসহ সাতজন পাচারকারীকে আটক করে। এরপর কাঠের ট্রলারটি তল্লাশি করে ৫ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।
লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম আরো জানান, মাদক পাচার রোধে প্রতিনিয়ত নাফ নদী ও বঙ্গোপসাগরে কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে। সে অনুযায়ী রোববার ভোরে সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবাসহ ৭ মাদক পাচারকারীকে আটক করে এবং মাদক আইনের মামলা রুজু করে আটককৃতদের টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। আটকদের মধ্যে উখিয়া উপজেলার বালুখালী শরণার্থী ক্যাম্পের বাসিন্দা একজন রোহিঙ্গা এবং বাকি ছয় জনের বাড়ি টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নে।

 


আরো সংবাদ

ঢাকা-১৮ থেকে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন শুরু : জাহাঙ্গীর শুধু কথা বলার কারণে সংগ্রাম সম্পাদক ও সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে : ডা: জাফরুল্লাহ দেশে করোনায় আরো ১৪ জনের মৃত্যু খালেদা জিয়াই হিন্দু সম্প্রদায়ের প্রকৃত বন্ধু : খোরশেদ করোনায় স্থগিত সিএএফ চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনাল নিম্নচাপটি আজ সন্ধ্যা ৬টা নাগাদ উপকূল অতিক্রম করতে পারে যুক্তরাষ্ট্রের সম্পত্তিতে মহামারীর কামড়!‌ ধনী হয়ে উঠল চীন ও ভারত :‌ রিপোর্ট রাঙ্গাবালীতে স্পিডবোট ডুবির ঘটনায় এখনো নিখোঁজ ৫ ভারত নোংরা : ট্রাম্প বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন চার শতাধিক পর্যটক কারাবাখ যুদ্ধে প্রায় ৫ হাজার লোক প্রাণ হারিয়েছে : পুতিন

সকল