২৩ অক্টোবর ২০২০

ব্র্যাক ব্যাংক ও বেসিসের সক্ষমতা প্যাকেজ ‘দিগন্ত’

-

ব্র্যাক ব্যাংক লিমিটেড এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) যৌথ উদ্যোগে বেসিস সদস্যদের সহায়তায় একটি বিশেষ আর্থিক প্যাকেজ চালু করেছে। ‘দিগন্ত’ নামক এই আর্থিক-সক্ষমতা প্যাকেজটি আইসিটি এবং আইটিইএস সংস্থাগুলোকে আর্থিক সুবিধার অন্তর্ভুক্তি, ব্যবসায় প্রসার এবং ফিক্সড অ্যাসেট ক্রয়ের ক্ষেত্রে আরো বেশি সক্ষমতা প্রদান করবে। ‘দিগন্ত’ প্যাকেজটির আওতায় বেসিস সদস্যরা ব্র্যাক ব্যাংক থেকে এক কোটি টাকা পর্যন্ত আনসিকিউরড ও আংশিক সিকিউরড লোন সুবিধা পাবেন। বাংলাদেশের আইসিটি সেক্টরে এ ধরনের সুবিধা এই প্রথম।
ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন এবং বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির গত শনিবার, একটি ভার্চুয়াল অনুষ্ঠানে ‘দিগন্ত’ প্যাকেজটির উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল এবং এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে করিম। ব্র্যাক ব্যাংকের এসএমই বিভাগের প্রধান সৈয়দ আবদুল মোমেন অংশগ্রহণকারীদের সামনে ‘দিগন্ত’ প্যাকেজটিকে উপস্থাপন করেন এবং এর কার্যকারিতা ও বেসিস সদস্যদের কিভাবে সহায়তা করবে সেই মডেল ব্যাখ্যা করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান এই উদ্যোগ গ্রহণের জন্য বেসিস এবং ব্র্যাক ব্যাংক উভয়কে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘আইটি সেক্টর নিঃসন্দেহে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কেবলমাত্র দূরদর্শী ব্যাংক এবং সংস্থাই এমন প্রতিশ্রুতিশীল শিল্পের জন্য সমর্থন বাড়াতে এ ধরনের সাহসী পদক্ষেপ নিতে পারে। এই সুন্দর কাঠামোগত প্যাকেজটি অন্যদের জন্য একটি প্রকৃষ্ট উদাহরণ ও অনুসরণীয় হয়ে থাকবে।’ বিজ্ঞপ্তি।

 

 


আরো সংবাদ

ঢাকা-১৮ থেকে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন শুরু : জাহাঙ্গীর শুধু কথা বলার কারণে সংগ্রাম সম্পাদক ও সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে : ডা: জাফরুল্লাহ দেশে করোনায় আরো ১৪ জনের মৃত্যু খালেদা জিয়াই হিন্দু সম্প্রদায়ের প্রকৃত বন্ধু : খোরশেদ করোনায় স্থগিত সিএএফ চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনাল নিম্নচাপটি আজ সন্ধ্যা ৬টা নাগাদ উপকূল অতিক্রম করতে পারে যুক্তরাষ্ট্রের সম্পত্তিতে মহামারীর কামড়!‌ ধনী হয়ে উঠল চীন ও ভারত :‌ রিপোর্ট রাঙ্গাবালীতে স্পিডবোট ডুবির ঘটনায় এখনো নিখোঁজ ৫ ভারত নোংরা : ট্রাম্প বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন চার শতাধিক পর্যটক কারাবাখ যুদ্ধে প্রায় ৫ হাজার লোক প্রাণ হারিয়েছে : পুতিন

সকল