১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
জানাজায় জামায়াতের নেতাদের অংশগ্রহণ

আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে চট্টগ্রামের বিভিন্ন মহলের শোক প্রকাশ

আল্লামা শাহ আহমদ শফী’র জানাজায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ জামায়াতের নেতৃবৃন্দ : নয়া দিগন্ত -

প্রখ্যাত আলেমে দ্বীন, হেফাজতে ইসলামের আমির ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার (হাটহাজারী মাদরাসা) সাবেক ‘মুহতামিম’ (মহাপরিচালক) আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে চট্টগ্রামের বিভিন্ন মহল শোক প্রকাশ করেছে।
চট্টগ্রাম চেম্বার : চট্টগ্রাম চেম্বার পরিচালকমণ্ডলীর পক্ষে সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহসভাপতি ওমর হাজ্জাজ ও সহসভাপতি তরফদার মো: রুহুল আমিন গভীর শোক প্রকাশ করেছেন।
চেম্বার প্রেসিডিয়াম বলেন, আল্লামা শাহ আহমদ শফী সাহেব দলমত নির্বিশেষে সবার কাছে ইসলাম ধর্মের একজন অগ্রগণ্য মুরব্বি হিসেবে সমাদৃত ছিলেন। তার মৃত্যুতে যে শোক ও শূন্যতার সৃষ্টি হয়েছে তা যাতে তার পরিবারের সদস্যরাসহ অসংখ্য ছাত্র, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীরা সহ্য করতে পারেন তার জন্য তারা পরম করুণাময় আল্লাহতায়ালার রহমত কামনা করেন।
জামায়াতে ইসলামী : বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি জননেতা অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, হাজার হাজার আলেমের উস্তাদ, বিশ্ববরেণ্য আলেমেদ্বীন আল্লামা আহমদ শফীকে হারিয়ে আমরা অত্যন্ত ব্যথিত। আমরা তার রূহের মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আমরা তার অসমাপ্ত দায়িত্ব পালন করার জন্য ওলামায়ে কেরামের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। মহান আল্লাহ যেন তাকে জান্নাত দান করেন সেই দোয়া কামনা করছি।
গতকাল শনিবার চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম (হাটহাজারী মাদরাসা) প্রধান ফটকে বেলা ১টায় নামাজে জানাজা পূর্ব প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের তিনি উপরি উক্ত কথা বলেন।
এ দিকে আল্লামা শাহ আহমদ শফীর নামাজে জানাজায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সালাউদ্দীন আইয়ুবী, চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের আমির অধ্যক্ষ মুহাম্মদ আমীরুজ্জামান, চট্টগ্রাম মহানগরী জামায়াতের নায়েবে আমির ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী, চট্টগ্রাম মহানগরী জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম, নগর সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ উল্লাহ প্রমুখ শরীক হন।
চট্টগ্রাম মহানগর বিএনপি : আল্লামা শাহ আহমদ শফির ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।
এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, আল্লামা আহমদ শফি একজন বিনয়ী ও সজ্জন মানুষ ছিলেন। তিনি ইসলাম ধর্মের প্রচার ও প্রসারে মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠা করে দ্বীনের আলো জানিয়েছেন। দেশের এ দুর্যোগকালে তার মতো একজন আলেমে দ্বীনের বড় প্রয়োজন ছিল। তার মৃত্যুতে ইসলাম ও বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের অপূরণীয় ক্ষতি হয়েছে, যা সহজে পূরণ হওয়ার নয়।
নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

 


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল