২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
সুলায়মানের প্রতারণা

৯ বছরে ৯টি বিয়ে করে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা

-

সেনাবাহিনীর অফিসারদের ছবিতে নিজের মুখের অবয়ব মোবাইল অ্যাপসের মাধ্যমে কাট-পেস্ট করে প্রেমিকাদের কাছে পাঠাত সুলায়মান। এভাবে সামাজিক যোগাযোগমাধ্যম আর মোবাইল ফোনে অল্প বয়সী মেয়েদের সাথে কথা বলে তাদের প্রতারণার জালে ফেলে বিয়ে করার এক অভিনব পন্থা রপ্ত করে সুলায়মান। বিয়ের পরে স্ত্রীর ভাইবোনদের চাকরি দেয়ার নাম করে তিনি হাতিয়ে নিয়েছে বিপুল অর্থ। স্ত্রীদের মাধ্যমে এনজিও থেকে লোন নিয়ে ওই অর্থ নিয়ে পালিয়ে যায় অন্যত্র। স্ত্রী হিসেবে বেছে নেয় আরেকজনকে। এভাবে ৯ বছরে ৯টি বিয়ে করেছে ২৯ বছর বয়সী সুলায়মান।
গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ (বন্দর জোন) ও পাহাড়তলী থানা পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার হয় সুলায়মান। তার বাড়ি বরগুনায়। সে একটি গার্মেন্টে সিকিউরিটি সুপারভাইজার।
চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (বন্দর) এস এম মোস্তাইন হোসেন বলেন, সুলায়মানের বিরুদ্ধে এক স্ত্রীর দায়ের করা অভিযোগ তদন্তে গিয়ে তার এসব অপকর্ম জানতে পারে পুলিশ। ৯ জন স্ত্রী ছাড়াও তার চারজন প্রেমিকা রয়েছে। তাদের বিয়ের প্রলোভন দেখানো হচ্ছিল।
পুলিশ জানিয়েছে, বিয়ে করেই প্রতারণার শেষ নয় সুলায়মানের। স্ত্রীদের দিয়ে যেমন এনজিও থেকে লাখ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেছে, তেমনি চাকরি দেয়ার কথা বলে শ্বশুরবাড়ির স্বজনদের কাছ থেকেও টাকা হাতিয়েছে সে।
পেশায় সিকিউরিটি গার্ডের চাকরি করলেও বিভিন্ন সময়ে অফিসার হিসেবে বিভিন্ন মেয়েদের কাছে নিজেকে উপস্থাপন করত সে। কখনো পুলিশ অফিসার, কখনো আর্মি অফিসার, কখনো আবার নেভি অফিসার হিসেবে নিজেকে পরিচয় দিত।
পুলিশ কর্মকর্তারা বলেছে, সুলায়মান তার অষ্টম স্ত্রী রাহেলার কাছ থেকে তার ভাই ও বোনকে চাকরি দেয়ার নাম করে হাতিয়ে নিয়েছে প্রায় আড়াই লাখ টাকা এবং তার নামে এনজিও থেকে ঋণ তুলে হাতিয়ে নিয়েছে এক লাখ টাকা। নবম স্ত্রীর (১৫ বছর বয়সী) কাছ থেকে সুলায়মান যৌতুক নিয়েছে দুই লাখ টাকা।
তাকে গ্রেফতারের খবরে থানায় আসতে থাকে স্ত্রী ও তাদের স্বজনরা। তারা তার প্রতারণার নানা বিবরণ দেয় পুলিশ কর্মকর্তাদের। এ দিকে গতকাল শনিবার সুলয়মানের নবম স্ত্রীর মায়ের দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল