২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাকশালের অর্থনীতি ছাড়া জাতির মুক্তি হবে না : আ ক ম মোজাম্মেল

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্দোলনের অন্যতম উদ্দেশ্য মানুষের অর্থনৈতিক মুক্তি ছিল বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, ‘বাকশালের কর্মসূচি ছিল মানুষের অর্থনৈতিক মুক্তি। এটা আমরা যে দিন বাস্তবায়ন করতে পারব, সে দিন ওই মানুষেরা প্রকৃত অর্থনৈতিক মুক্তিলাভ করবে।’ বাংলা ট্রিবিউন।
গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জনতার প্রত্যাশা নামে একটি সংগঠন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এবং অ্যাডভোকেট সাহারা খাতুনের স্মরণসভার আয়োজন করে। তাতে অংশ নিয়ে মুক্তিযুদ্ধ মন্ত্রী এসব কথা বলেন।
আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশে একটা সময় আওয়ামী লীগের নাম নেয়া যেত না, আর বাকশাল ছিল একটা গালি। কিন্তু বাকশালের অর্থনীতি ছাড়া জাতির মুক্তি হবে না। আজকে ব্যক্তি মুজিবকে হত্যা করা গেলেও, বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেনি খুনিরা।
মুক্তিযুদ্ধ মন্ত্রী বলেন, রাজনীতিতে মোহাম্মদ নাসিম এবং সাহারা খাতুন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা পূরণ হবে না। আমাদেরকে আজ দায়িত্ব¡ নিতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বাস্তবায়নের মাধ্যমে, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমে যেন দেশ গড়ে তুলতে পারি। আজকের স্মরণসভায় সেই প্রত্যয় ব্যক্ত করে এই দুই নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।
স্মরণসভায় আরো উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামিম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি, সহসভাপতি সংসদ সদস্য আলহাজ অ্যাডভোকেট নুরুল আমিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement