২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানের স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত

-

যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও উদ্দীপনায় পাকিস্তানের স্বাধীনতা দিবস পালন করেছে ঢাকায় অবস্থিত দেশটির হাইকমিশন।
গতকাল শুক্রবার পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। এরপর পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী জাতীয় সঙ্গীতের সুরে দেশটির জাতীয় পতাকা উত্তোলন করেন। মিশনের উপ-প্রধান দিবসটি উপলক্ষে পাকিস্তানের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর দেয়া বার্তা পাঠ করেন।
হাইকমিশনার বলেন, পাকিস্তান কোনো ভৌগোলিক অঞ্চলের নাম নয়, এটি একটি আদর্শ। দক্ষিণ এশিয়ার মুসলমানদের নিপীড়ন ও শোষণ থেকে মুক্তি ও কল্যাণের জন্য পাকিস্তানের মহান প্রতিষ্ঠাতা এই আদর্শ অনুসরণ করেছিলেন। তিনি বলেন, পাকিস্তান গঠনের যুক্তি বোঝার জন্য আমাদের আশপাশের দিকে নজর দিতে হবে। পরাধীন মানুষদের দুর্ভোগ অনুধাবন করতে হবে। স্বাধীনতার মূল্য বুঝতে পারব কাশ্মিরি ভাইবোনদের বিশেষত গত এক বছরের দুর্ভোগ ও সংগ্রাম দেখে।
হাইকমিশনার পাকিস্তানের প্রতিষ্ঠাতা নেতাদের প্রতি শ্রদ্ধা জানান, যার মধ্যে রয়েছেন স্যার সৈয়দ আহমদ খান, কায়েদে আজম, আল্লামা ইকবাল, নওয়াব স্যার সলিম উল্লাহ, হোসেন শহীদ সোহরাওয়ার্দি ও ফজলুল হক।
ইমরান আহমেদ সিদ্দিকী বিশ্বজুড়ে পাকিস্তানিদের অভিবাদন জানান। তিনি পাকিস্তানকে বিশ্বের মধ্যে একটি মর্যাদাপূর্ণ স্থানে নিতে বিশ্বাস, ঐক্য ও শৃঙ্খলার নীতি অনুসরণ করার ওপর গুরুত্বারোপ করেন।


আরো সংবাদ



premium cement