২৯ সেপ্টেম্বর ২০২০
পাবনা-৪ উপনির্বাচন

আ’লীগে আলোচনায় সাহাবুদ্দিন চুপ্পু

-

পাঁচবারের সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনটি শূন্য হওয়ার পর এ আসনের উপনির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নে চলছে নানা গুঞ্জন। কে পাচ্ছেন এ আসনে সরকারি দলের মনোনয়নÑ এ প্রশ্ন সবার মুখে মুখে। জেলা আওয়ামী লীগের বেশির ভাগ নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা সাহাবুদ্দিন চুপ্পুর নাম নিয়ে-জোরালো আলোচনা চলছে।
শূন্য ঘোষিত এ আসনে আগামী মাসে উপনির্বাচন হওয়ার কথা। এ দিকে শামসুর রহমান শরীফ ডিলু পরিবারের অন্তত পাঁচজন মনোনয়ন পাওয়ার আশায় প্রচারণা চালাচ্ছেন। মরহুম ডিলুর স্ত্রী কামরুন্নাহার শরীফ, মেয়ে মেহজাবিন শিরিন পিয়া, জামাতা ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, ছেলে গালিবুর রহমান শরীফ ও অপর ছেলে কনক শরীফ পৃথকভাবে কাজ করছেন। একই পরিবারের পাঁচজন মনোনয়ন চাওয়ায় স্থানীয় আওয়ামী লীগের মধ্যে বিভক্তি দেখা দিয়েছে। এসব কারণে একজন গ্রহণযোগ্য ও হেভিওয়েট প্রার্থীর সন্ধানে স্থানীয় আওয়ামী লীগ নেতারা একত্র হয়েছেন। স্থানীয় নেতৃবৃন্দ মনে করেন, এমন একজন নেতাকে এ আসনে মনোনয়ন দেয়া উচিত যাকে ঘিরে দলের সব বিভেদ দূর হবে এবং দল সুসংগঠিত হবে। সে ক্ষেত্রে এলাকার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সাহাবুদ্দিন চুপ্পুকে প্রার্থী হতে অনুরোধ করেছেন।
১৯৪৯ সালের ১০ ডিসেম্বর পাবনা শহরের সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন সাহাবুদ্দিন চুপ্পু। ১৯৮০ সালে তিনি আইন পেশায় যোগ দেন। ১৯৮২ সালে বিসিএস (বিচার) ক্যাডারে নির্বাচিত হন। দীর্ঘ কর্মজীবনে বিচারিক কাজের পাশাপাশি তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ডেস্ক অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১১ সালের ১৪ মার্চ তিনি দুর্নীতি-দমন কমিশনের কমিশনার হিসেবে নিযুক্ত হন এবং ২০১৬ সালে অবসরে যান। বর্তমানে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান এবং এনআরবি গ্লোবাল ব্যাংকের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।
এ ব্যাপারে সাহাবুদ্দিন চুপ্পু বলেন, আমি আমার সব কিছু প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ওপর ন্যস্ত করেছি। উনি যা ভালো মনে করেন তাই করবেন।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৩৮)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩১৩)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০১২)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭০৯)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৮)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬০)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)