২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ধামরাইয়ে টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ড ষ

-

ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ধামরাই উপজেলার শ্রীরামপুরে গ্রাফিক্স টেক্সটাইল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গত রোববার রাত সাড়ে ১০টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট চেষ্টা চালিয়ে সোমবার ভোর ৫টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। এ ঘটনায় গতকাল সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত মহাসড়কের উভয়পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ মহাসড়ক যানজট মুক্ত করে।
কারখানা কর্তৃপক্ষ প্রাথমিকভাবে জানায়, ৭তলা বিশিষ্ট কারখানাটির ৫ তলায় ফেব্রিক্সের স্টোর থেকে আগুনের সূত্রপাত হয়।
আগুনের খবর পেয়ে প্রথমে ধামরাই ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরবর্তীতে মানিকগঞ্জ থেকে আরো তিনটি ইউনিট ও আশুলিয়া এবং সাভার এ ছাড়াও ইপিজেড এলাকা থেকে ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।
কারখানায় নিরাপত্তায় কর্মকর্তরা জানিয়েছেন, কারখানার ৫ তলার স্টোরে আগুন লেগে হঠাৎ কালো ধোঁয়া বের হতে থাকে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে নিয়ন্ত্রণে চেষ্টা করে। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট দীর্ঘ ৮ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ধামরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো: হুমায়ুন কবির জানান, প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের উৎস ও কারণ জানা যায়নি। তবে তদন্ত শেষে বলতে পারব কিভাবে আগুন লেগেছে।
কারখানার প্রশাসনিক কর্মকর্তা পুর্নেন্দ্র বিকাশ মিত্র জানিয়েছেন, অগ্নিকাণ্ডের কারণ এমনকি ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো আমরা নিরূপণ করতে পারিনি। তবে কারখানাটিতে প্রাথমিকভাবে শ্রমিকদের জন্য ছুটি ঘোষণা করেছি।

 


আরো সংবাদ



premium cement
দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা

সকল