২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হাইকোর্টের আদেশ অমান্য করে পার্কিং ইজারা দিয়েছে ডিএসসিসি

-

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সম্পত্তি বিভাগ হাইকোর্টের আদেশ অমান্য করে বাবুবাজারে নবনির্মিত পার্কিংটি ফের ইজারা দিয়েছে বলে জানা গেছে।
সূত্র জানায়, গত ৩০ জানুয়ারি বাবুবাজার নবনির্মিত পার্কিং স্পট ওপেন টেন্ডার হয়। এ সময় সর্বোচ্চ দরদাতা হিসেবে পান হাজী সালেহ মোহাম্মদ। তাকে ওয়ার্ক অর্ডার না দিয়ে সাত মাস পর ফের টেন্ডার করে ডিএসসিসি। তবে এখানেও অনিয়ম করা হয়। অন্য কোনো প্রতিষ্ঠানকে দরপত্র কিনতে দেয়নি সম্পত্তি বিভাগ। শুধু রিয়াজ উদ্দিন পারভেজকে দেয়া হয়।
ভুক্তোভোগী ইজারাদার সালেহ মোহাম্মদ জানান, বর্তমান কাউন্সিলর এম এ মান্নানের সাথে যোগসাজশ করে এমনটি করেছেন ডিএসসিসি সম্পত্তি বিভাগ প্রধান কর্মকর্তা। তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বাবুবাজার ব্রিজের নিচ পার্কিং ইজারা দিচ্ছে। এমন কথা পত্রিকায় বিজ্ঞাপন দেখে টেন্ডার ড্রপ করি। চলতি বছরের ৩০ জানুয়ারি ওপেন টেন্ডার হয়। বেশ কয়টি প্রতিষ্ঠান টেন্ডার ড্রপ করে। তারমধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে পাই আমি। ১২ মার্চ ইজারার কাগজ দেয় ডিএসসিসি। সাত দিনের মধ্যে সব টাকা জমা দিতে হবে।
১৩ মার্চ শুক্রবার, ১৪ মাচ শনিবার, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন, ২০ মার্চ শুক্রবার ও ২১ মার্চ শনিবার হওয়ায় ২২ মার্চ ২৩ লাখ ৮০ হাজার টাকা ভবনের সোনালী ব্যাংকে জমা দেই।
এর আগে ১৮ মার্চ ১ লাখ ৭১ হাজার ৫০০ টাকা আয়কর বাবদ এবং সিকিউরিটি মানি বাবদ আরো ১ লাখ ৭১ হাজার ৫০০ টাকা জমা দেই। এ ছাড়া ১৮ মার্চ আরো ৫ লাখ ১৪ হাজার ৫০০ টাকা সরাসরি সিটি করপোরেশন ভবনে সোনালী ব্যাংথকে জমা দেই। এর আথগে টেন্ডাথরের ৩০% টাকা নিয়মানুযায়ী জমা দেই, যা ১৬ জানুয়ারি ৭ লাখ ও ২৯ জানুয়ারি সাথড়ে তিন লাখ টাকা পে-অর্ডাথর কথরি। এ ছাড়া আয়কর বাবদ আথরো ১ লাখ ৭১ হাজার টাকা জমা দেই। যেখাথনে সাত দিথনের মথধ্যে ওয়ার্ক অর্ডার দেয়ার কথা, সেখাথনে ৬ মাস পথনের দিথনেও ওয়ার্ক অর্ডার দেয়থনি কর্তৃপক্ষ। উল্টো চলতি মাসের ৬ জুলাই অন্য জনকে ইজারা দেয়া হয়। তিনি আরো বলেন, গত ২৭ জুন হাইকোর্ট এস্টে আদেশ দিলেও তা অমান্য করে ফের দরপত্র আহ্বান করে তাদের পছন্দের লোককে পার্কিং পাইয়ে দেয় সম্পত্তি কর্মকর্তা। প্রায় অর্ধকোটি টাকার ফয়সালা না করেই ৩৭ লাখ ৭৩ হাজার টাকা আত্মসাৎ করার চেষ্টা চালাথচ্ছে প্রধান সম্পথত্তি কর্মকর্তা বথলে জানান ভুক্তথভোগী হাজী সাথলেহ মোহাম্মদ। তিনি বলেন, বর্তমান মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস আমাদের নগর পিতা। তাই পিতার কাছে আকুল আবেদন যাতে আমার বিষয়টি সুরহা করতে মর্জি হন।
হাইকোর্টের নিষেধাজ্ঞা আদেশ বিষয়ে আইনজীবী অ্যাডভোকেট আলি আজম নয়া দিগন্তকে বলেন, গত ২৭ জুলাই বাবুবাজার নবনির্মিত পার্কিং স্পটটি টেন্ডার না দিতে আদেশ দেয় হাইকোর্ট। এসব আদেশ অমান্য করে ফের ইজারা দেয়ায় আদালতকে অবমাননা করা হয়েছে। তাই কনটেমপ্ট নোটিশ দেয়া হয়েছে বলে জানান তিনি। এ বিষয়ে ঢাকা দথক্ষিণ সিথটি করথপোথরেশন (থডিএসথসিথসি) প্রধান সম্পথত্তি কর্মকর্তা রাসেল সাবরিন নয়া দিগন্তকে বলেন, হাইকোর্টের নিষেধাজ্ঞা আদেশ সত্যতা না পাওয়ায় বাবুবাজার পার্কিংটি ইজারা দেয়া হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১

সকল