২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
দোয়ার আয়োজন

কওমি মাদরাসা আজ খুলছে না

-

আজ শনিবার কওমি মাদরাসা খুলছে না। কওমি মাদরাসা সম্মিলিত শিক্ষাবোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
করোনাভাইরাসের কারণে গত ১৮ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এ সময় কওমি মাদরাসাও বন্ধ হয়ে যায়। আলেমদের আবেদনের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে গত ১২ জুলাই থেকে সীমিত পরিসরে হিফজ বিভাগ খুলে দেয় সরকার। ৮ জুলাই এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে। এরপর ৮ আগস্ট থেকে সব শিক্ষা কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নেয় কওমি মাদরাসা সম্মিলিত শিক্ষাবোর্ড। তবে গত বুধবার এক বৈঠক থেকে এ সিদ্ধান্ত স্থগিত করা হয়। আল-হাইআতুল উলয়া বাংলাদেশের অফিস সম্পাদক মাওলানা অছিউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের পক্ষ হতে ৮ আগস্ট শনিবার থেকে দেশের সব কওমি মাদরাসার শিক্ষাকার্যক্রম চালুর সিদ্ধান্ত গৃহীত হয়েছিল। পরিস্থিতি পর্যালোচনা করে আপাতত এ সিদ্ধান্ত স্থগিত করা হয়। মাদরাসার শিক্ষাকার্যক্রম চালুর তারিখ পরবর্তীতে জানানো হবে। এ ব্যাপারে আল-হাইআতুল উলয়া বাংলাদেশের পক্ষ হতে জোর প্রচেষ্টা অব্যাহত আছে।
জামিয়া আরাবিয়া দারুল উলুম নতুনবাগ মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা ওয়ালিউল্লাহ আরমান নয়া দিগন্তকে জানান, সরকার আগামী ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে। এ কারণে কওমি মাদরাসা খোলার যে ঘোষণা দেয়া হয়েছিল সেটি থেকে সরে এসেছে সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ড ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’। তবে বৈঠকে মাদরাসা খোলার বিষয়ে সরকারের সাথে মধ্যস্থতা করতে একটি সাব-কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি সরকারের সাথে মাদরাসা দ্রুত খোলার বিষয়ে আলাপ আলোচনা করবে। তিনি বলেন, মাদরাসা বন্ধ থাকলেও আজ শনিবার দেশের সব মাদরাসায় দোয়ার আয়োজন করা হয়েছে। করোনা মহামারী, বন্যা ও অর্থনৈতিক ধস থেকে মুক্তির জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করা হবে।


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল