২৯ সেপ্টেম্বর ২০২০

আড়াইহাজারে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য আটক

-

আড়াইহাজারে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য আমিনুল ইসলামকে (২০) আটক করা হয়েছে।
গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ফতেহপুর ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকা থেকে এবিটির সদস্য আমিনুলকে আটকের বিষয়টি জানায় পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট।
এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, বিপুল পরিমাণ বিভিন্ন ধরনের উগ্রবাদী বই ও দলীয় কাগজপত্র উদ্ধার করা হয়।
এটিইউর পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, জঙ্গি কার্যক্রমের মাধ্যমে যে কোনো মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করাই তাদের দলের মূল উদ্দেশ্য। সে অনুযায়ী তারা ফেসবুকসহ বিভিন্ন অনলাইন যোগাযোগের মাধ্যমে তাদের মতবাদ প্রচার ও প্রসারে সচেষ্ট ছিল।
জ্যাকেট পরে বোমা হামলা, লোন উলফ হামলা, কিভাবে একা একা শিকার করতে হবে এ সংক্রান্ত পোস্ট দিয়ে সদস্যদের জিহাদে অনুপ্রাণিত করা হতো। জঙ্গিবাদ সংক্রান্ত পোস্ট দেয়ায় তার আইডি ফেসবুক বন্ধ করে দিলে ‘ঘুমন্ত শার্দুল’ নামে নতুন আইডি খুলে প্রচারণা কার্যক্রম শুরু করেন আমিনুল।
আমিনুল ফেসবুকে একটি উগ্রবাদী গ্রুপে অ্যাডমিন হিসেবে দায়িত্ব পালন করে এবং আরো কয়েকজনকে অ্যাডমিন হিসেবে অন্তর্ভুক্ত করেন। জিহাদি মতাদর্শে উদ্বুদ্ধ করার লক্ষ্যে তারা বিভিন্ন ধরনের বই, লিফলেট ও প্রচারপত্র তৈরি করত এবং অনলাইনে তা বিতরণ করত। গ্রুপের সদস্যদের জিহাদি হামলায় অনুপ্রাণিত করতে নানা প্রচারণা চালানো হচ্ছিল।
আড়াইহাজার থানার ডিউটি অফিসার শামীম গাজী জানান, এই ব্যপারে বৃহস্পতিবার থানায় একটি মামলা হয়েছে।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)