২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
করোনা সঙ্কট

ব্যর্থতার দায় চিকিৎসকদের ওপর চাপানোর প্রতিবাদ

-

করোনা সঙ্কট মোকাবেলায় সমন্বয়হীনতা ও দায়িত্বশীল ভূমিকা পালনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ব্যর্থতার দায়ও পুরনো কায়দায় চিকিৎসকসমাজ ও স্বাস্থ্যসেবাকর্মী এবং জনগণের ওপর চাপানোর চেষ্টার তীব্র প্রতিবাদ জানিয়েছে ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট (ডিএইচইএন)।
করোনা (কেভিড-১৯) রোগীর চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক, সেবিকা ও অন্যান্য স্বাস্থ্যসেবাকর্মীর চিকিৎসা প্রদানকালীন ও সংগনিরোধ থাকা অবস্থায় তাদের আবাসন ও অন্যান্য বিষয় সংক্রান্ত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সম্প্রতি জারিকৃত পরিপত্র ও সব সম্মুখসারির করোনাসেবীদের প্রতি অন্যায় ও অমানবিক আচরণ বলেই সংস্থা মনে করে। তারা এ পরিপত্র দ্রুত বাতিল করে কর্মদিবস পুনর্নির্ধারণ করাসহ তাদের চিকিৎসা প্রদানকালীন ও সংগনিরোধ সময়ের জন্য আবাসন ও যাতায়াতের সুব্যবস্থাপনার জোর দাবি জানিয়েছে।
ডিএইচইএনের সভাপতি অধ্যাপক ডা: এম আবু সাঈদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডা: কাজী রকিবুল ইসলাম গতকাল শুক্রবার এক বিবৃতিতে বলেন, আমরা লক্ষ করছি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সরকারি পর্যায়ে করোনা পরীক্ষায় ফি ধার্যকরণ, নমুনা সংগ্রহ ও প্রদানের বিড়ম্বনা, নমুনার ফল প্রকাশে অস্বাভাবিক বিলম্ব ও আস্থাহীনতা করোনার উপসর্গযুক্ত রোগীদের এক বড় অংশকেই পরীক্ষা করানো থেকে দূরে সরিয়ে দিচ্ছে। এমতাবস্থায় সরকারি স্বাস্থ্যকেন্দ্রে করোনা পরীক্ষায় ফি বাতিলসহ পরীক্ষার সংখ্যা গ্রহণযোগ্য মাত্রায় বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানাচ্ছি।
তারা বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে আরো লক্ষ্য করছি যে, করোনা প্রতিরোধের ভ্যাকসিন প্রাপ্তিতে বাংলাদেশের জনগণ আন্তর্জাতিক এবং জাতীয় রাজনীতি ও মুনাফালোভী বাণিজ্যের শিকারে পরিণত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। দেশের জনগণ যাতে বিনামূল্যে বা স্বল্পমূল্যে ভ্যাকসিন প্রাপ্তির সহজলভ্যতা থেকে বঞ্চিত না হয় তার সার্বিক পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ

সকল