১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণের প্রতিবাদ অব্যাহত

-

প্রায় পাঁচ শ’ বছরের ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে অবৈধভাবে রামমন্দির নির্মাণ শুরু করার তীব্র নিন্দা ও প্রতিবাদ অব্যাহত রয়েছে।
জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশ : সংগঠনের সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে অবৈধভাবে রামমন্দির নির্মাণ শুরু করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বর্তমানে হিন্দুত্ববাদী মোদি সরকার ক্ষমতার অপব্যবহার করে মসজিদ ভেঙে মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করে পৃথিবীর দেড় শ’ কোটি মুসলমানের বুকে বিষাক্ত ছুরিকাঘাত করা হয়েছে।
গতকাল জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের দায়িত্বশীলদের বৈঠকে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এতে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব গোলাম মুহিউদ্দিন ইকরাম, যুগ্ম মহাসচিব আব্দুল মালিক চৌধুরী ও ওয়ালী উল্লাহ আরমান, মুফতি জাকির হোসাইন খান, প্রিন্সিপাল বেলায়েত হোসাইন ফিরোজী, কেন্দ্রীয় নেতা প্রিন্সিপাল ডক্টর সৈয়দ রেজওয়ান আহমদ, যুব জমিয়ত সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, মুফতি আতাউর রহমান খান, মুফতি আবু সাঈদ, যুব জমিয়ত সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, ছাত্র জমিয়ত সভাপতি মাওলানা তোফায়েল গাজালী প্রমুখ।
লেবার পার্টি : ভারত ধর্মনিরেপক্ষতার আড়ালে হিংস্র জঙ্গিবাদী আচরণ করছে দাবি করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর নির্যাতন নিপীড়ন জ্যামিতিক হারে বাড়ছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলাম ও মুসলমানদের ধর্ম পালনে বাধা প্রদান করা হচ্ছে। ঐতিহ্যবাহী বাবরি মসজিদকে ভেঙে রামমন্দির নির্মাণ করা হয়েছে। কোরবানিসহ মুসলমানদের গরুর গোশত খাওয়ায় মধ্যযুগীয় কায়দায় হত্যা করা হচ্ছে। ভারত ধর্মনিরক্ষেতার মোড়কে আন্তর্জাতিক সব রীতিনীতি ও আইনকে উপেক্ষা করে মুসলিম নিধন অভিযান চালাচ্ছে দাবি করে তিনি বলেন, বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণের পরিণাম হবে ভয়াবহ।
গতকাল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। জাতিসঙ্ঘ ওআইসি মুসলিম রাষ্ট্রসহ আন্তর্জাতিক সংস্থাকে উদ্দেশ করে ডা: ইরান বলেন, ভারতের হিন্দুত্ববাদী জঙ্গি আগ্রাসনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিন। আমরা সাম্প্রদায়িক দাঙ্গা দেখতে চাই না। গুজরাট মুসলিম গণহত্যার রক্তপিপাসু নায়ক জঙ্গি মোদি ক্ষমতাসীন হওয়ার পরে ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর হত্যা নির্যাতন ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। ভারতের সাথে কোনো প্রতিবেশী রাষ্ট্রের সুসম্পর্ক নেই দাবি করে ডা: ইরান বলেন, দাদাগিরি মনোভাব ও আগ্রাসী মনোভাবের কারণে ভারতের সাথে বাংলাদেশ, চীন, নেপাল, পাকিস্তান, ভুটান কারো সাথেই সুসম্পর্ক নেই। বাংলাদেশের জনগণ ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। এভাবে ভারত প্রতিবেশীদের সাথে বিরূপ আচরণ করতে থাকলে পরিণাম ভালো হবে না।
বাংলাদেশ খেলাফত মজলিস : ভারতের ঐতিহাসিক বাবরি মসজিদের জায়গায় রামমন্দিরের নির্মাণকাজ উদ্বোধনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদিস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক। গতকাল এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ঐতিহাসিকভাবে স্বীকৃত বাবরি মসজিদের জায়গা। অথচ ভারত সরকার গায়ের জোরে বাবরি মসজিদের জায়গায় রামমন্দিরের নির্মাণকাজ উদ্বোধন করেছে, তা বিশ্ব মুসলিম প্রত্যাখ্যান করেছে। নেতৃদ্বয় বলেন, গায়ের জোর ও ক্ষমতার বলে অনেক কিছুই করা যায় তবে ইতিহাস কাউকে ক্ষমা করে না। নির্মাণকাজ বন্ধ করে সেখানে বাবরি মসজিদ পুনর্নির্মাণের ঘোষণা দিন। অন্যথায় পরিণতি ভালো হবে না। মুসলমানরা তাদের মসজিদ রক্ষায় প্রয়োজনে ভারতকে বয়কটের ঘোষণা দিতে পারে। নেতৃদ্বয় বলেন, মুসলমানদের মসজিদের জায়গা অতীতে ছিল ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ। ভারতের বিজিপি সরকার মসজিদের স্থানে মন্দির নির্মাণের যে ভুল সিদ্ধান্ত নিয়েছে এর খেসারত ভারত সরকারকেই বহন করতে হবে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল