২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাঙ্গামাটিতে বসুন্ধরার পিসিআর ল্যাব উদ্বোধন

-

রাঙ্গামাটি সদর হাসপাতালে গতকাল বৃহস্পতিবার প্রধান অতিথি থেকে পিসিআর ল্যাবের উদ্বোধন করেন রাঙ্গামাটির দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।
সিভিল সার্জন ডা: বিপাশ খীসার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, রাঙ্গামাটি জেলা প্রশাসক (ডিসি) এ কে এম মামুনুর রশীদ, পুলিশ সুপার আলমগীর কবির, দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটি করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা: মোস্তফা কামাল বলেন, ল্যাবটি পরিচালনা করার জন্য একজন ভাইরোলজিস্ট এবং তিনজন মেডিক্যাল ল্যাব সহকারী নিয়োগ দেয়া হয়েছে। এ ছাড়া ল্যাবের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার লক্ষ্যে আউটসোর্সিং প্রকল্পের মাধ্যমে স্বল্প মেয়াদি কিছু লোকবল নিয়োগ দেয়া হবে।
ডা: মোস্তফা আরো বলেন, ল্যাবের উদ্বোধন হলেও এর কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করতে আরো কয়েকদিন লাগতে পারে। তবে প্রাথমিকভাবে সব কাজ শেষ করা হয়েছে।
প্রসঙ্গত, করোনা মোকাবেলায় রাঙ্গামাটিতে পিসিআর ল্যাব স্থাপনের দাবি ছিল জেলাবাসীর। কারণ এ অঞ্চলটি খুবই দুর্গম। এখান থেকে নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানো আরো কষ্টসাধ্য ব্যাপার। যার কারণে রাঙ্গামাটিবাসীর কষ্টের কথা শুনে এগিয়ে আসে বসুন্ধরা গ্রুপ। গত ২৬ জুন সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনা, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি তত্ত্বাবধান ও পরিবীক্ষণ সংক্রান্ত সমন্বয় সভা হয়। পবন চৌধুরীর উপস্থিতিতে ওই সভার শুরুতে ল্যাব স্থাপনের জন্য দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ৬৯ লাখ টাকার চেক রাঙ্গামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসার হাতে তুলে দেয়া হয়। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না

সকল