২১ সেপ্টেম্বর ২০২০

পূবালী ব্যাংকের পরিচালনা পর্ষদে চার কমিটির চেয়ারম্যান নির্বাচিত

-

পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের ১২৪৭তম সভায় মু: আযীযুল হক অডিট কমিটির চেয়ারম্যান, এম কবিরুজ্জামান ইয়াকুব রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান, মো: আবদুর রাজ্জাক মণ্ডল নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং ড. শাহ্দীন মালিক নমিনেশন ও রিম্যুনারেশন কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
মু: আযীযুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সুদীর্ঘ ৬২ বছরের অভিজ্ঞতাসম্পন্ন এ ব্যাংকার ১৯৫৮ সালে প্রবেশনারি অফিসার হিসেবে পাকিস্তানের হাবিব ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সোশ্যাল ইনভেস্টমেন্ট ব্যাংক লিমিটেড এবং ইসলামিক ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী (সিইও) হিসেবে দায়িত্ব পালন করেন। জনাব হক ২০০৫ সালে সেন্ট্রাল শরিয়াহ বোর্ড অব ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ কর্র্তৃক প্রবর্তিত মর্যাদাপূর্ণ ‘অ্যানুয়াল ইসলামিক ব্যাংকিং অ্যাওয়ার্ড’ অর্জন করেন। তিনি ২০১৭ সালের ৫ জানুয়ারি পর্যন্ত ইসলামি ব্যাংক লিমিটেডের স্বতন্ত্র পরিচালক ও ভাইস-চেয়ারম্যান ছিলেন।
এম কবিরুজ্জামান ইয়াকুব এফসিএমএ (ইউকে), সিজিএমএ দীর্ঘদিন পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে আছেন। তিনি অডিট কমিটির একজন সদস্য ছিলেন। ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির একজন সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। জনাব ইয়াকুব যুক্তরাজ্য থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ¯œাতক সম্পন্ন করেছেন। তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস (ইউকে)-এর একজন ফেলো। বিভিন্ন প্রতিষ্ঠানে দীর্ঘ ৩১ বছরের বহুবিধ কাজের অভিজ্ঞতা রয়েছে তার। তিনি ইমাজিন প্রোপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান এবং পূবালী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের একজন পরিচালক। তিনি গুলশান রোটারি ক্লাবের একজন সক্রিয় সদস্য ও সাবেক প্রেসিডেন্ট।
মো: আবদুর রাজ্জাক মণ্ডল পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের একজন পরিচালক। তিনি অডিট কমিটি ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির সদস্য ছিলেন। ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির একজন সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। পেশাগত জীবনে সুদীর্ঘ ৪৫ বছরের অভিজ্ঞতা রয়েছে তার। তিনি ‘দ্যাটস ইট’ ফ্যাশন লিমিটেডের একজন নমিনি। জনাব মণ্ডল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন।
ড. শাহ্দীন মালিক দীর্ঘদিন ধরে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে আছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে শিক্ষকতা করেছেন। ড. মালিক পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের এবং পূবালী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের একজন স্বতন্ত্র পরিচালক। জনাব মালিক যুক্তরাজ্য থেকে আইন বিষয়ে পিএইচডি করেছেন এবং মস্কো বিশ্ববিদ্যালয় ও ফিলাডেলফিয়া বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রি অর্জন করেছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ