২৮ সেপ্টেম্বর ২০২০
সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতিসহ ৪৩ নেতাকর্মী আটক, জরিমানা দিয়ে মুক্ত

-

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জে সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইডে (বিশ^ ঐতিহ্য এলাকা) সোমবার সকালে লঞ্চ নিয়ে অবৈধ অনুপ্রবেশ করায় ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো: ইব্রাহীম হোসেনসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী নিয়ে ৪৮ জনকে আটক করেছে বন বিভাগ। পরে অবৈধ অনুপ্রবেশ করার জন্য লিখিতভাবে ভুল স্বীকার করে জরিমানা পরিশোধ করায় সন্ধ্যায় সুন্দরবনের সুপতি থেকে ছাড়া পেয়েছেন ছাত্রলীগের আটক এসব নেতাকর্মী। সুন্দরবন বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।
বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো: জয়নুল আবেদীন জানান, করোনাকালে সুন্দরবনে সব ধরনের পর্যটনসহ সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। এমনিতেই সুন্দরবনে সব ধরনের বাদ্যযন্ত্র ব্যবহার নিষিদ্ধ। এই অবস্থায় সোমবার সকালে লঞ্চ নিয়ে প্রবেশ করায় ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো: ইব্রাহীম হোসেনসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী এমভি মায়ের দোয়া নামে একটি লঞ্চে করে উচ্চৈস্বরে বাদ্যযন্ত্র বাজিয়ে শরণখোলা রেঞ্জের সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইডে আসে। এ সময়ে তাদের ওই লঞ্চ থেকে সুন্দরবনে নামতে নিষেধ করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে জেটিতে বন কর্মকর্তা ও বনরক্ষীদের সাথে অশোভন আচারন করে। পরে লঞ্চের পাঁচজন স্টাফসহ তাদের সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয়। লিখিতভাবে ভুল স্বীকার করে ছাত্রলীগের ৪৩ নেতার্মী ২২ হাজার ২৩১ টাকা জরিমানা পরিশোধ কারায় সন্ধ্যায় তাদের ছেড়ে দেয়া হয়। একই সাথে সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ করায় এমভি মায়ের দোয়া লঞ্চের মালিক পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাসুয়া এলাকার ফারুক তালুকদারকে এক লাখ টাকা জরিমানা কারা হয়েছে।


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৩৫০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১১৬৩)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৩৩)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৪১)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৭৫)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৬৮৩১)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬০৩৬)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৩৯৭)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৬৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৪৭১০)