২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সুপ্রিম কোর্টে সাবেক প্রধান বিচারপতিদের নামে কোরবানি

-

বাংলাদেশের সাবেক সাত প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাতজন সাবেক সভাপতির নামে দু’টি গরু কোরবানির সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। বার সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল গতকাল এ সিদ্ধান্তের কথা জানান।
তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরী কমিটির (২০২০-২১) পক্ষ থেকে সমিতির মরহুম সাত সাবেক সভাপতি এবং বাংলাদেশের মৃত সাত প্রধান বিচারপতির নামে এ বছর পবিত্র ঈদুল আজহায় দু’টি গরু কোরবানি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সমিতির কার্যকরী কমিটির সদস্যরা ব্যক্তিগতভাবে কোরবানির খরচ বহন করছেন। কোরবানির গোশত বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অসচ্ছল কর্মচারীদের মধ্যে বণ্টন করা হবে।
যাদের নামে কোরবানি দেয়া হবে তারা হলেনÑ
বাংলাদেশের মরহুম সাত প্রধান বিচারপতি ১. বিচারপতি বদরুল হায়দার চৌধুরী (৫ম), ২. বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমান (৭ম), ৩. বিচারপতি মোস্তফা কামাল (৯ম), ৪. বিচারপতি লতিফুর রহমান (১০ম), ৫. বিচারপতি মাহমুদুল আমিন চৌধুরী (১১তম), ৬. বিচারপতি মাইনুর রেজা চৌধুরী (১২তম) এবং ৭. বিচারপতি এম এম রুহুল আমিন (১৬তম)।
বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মৃত সাবেক সাতজন সভাপতি হলেনÑ ১. খন্দকার মাহবুউদ্দিন আহমেদ (১৯৭৯-৮০ ও ১৯৯২-৯৩), ২. সিরাজুল হক (১৯৮২-৮৩), ৩. শামসুল হক চৌধুরী (১৯৮৩-৮৯), ৪. সৈয়দ ইশতিয়াক আহম্মেদ (১৯৮৯-৯০), ৫. কাজী গোলাম মাহবুব (১৯৯৩-৯৪), ৬. শওকত আলী খান (১৯৯৬-৯৭) এবং ৭. মোহাম্মদ ওজায়ের ফারুক (২০০২-০৩)।

 


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল