২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
রংপুরে ৬ হাসপাতালে অভিযান

ম্যানেজারদের কারাদণ্ড ও জরিমানা ভুয়া চিকিৎসকসহ গ্রেফতার ৫

-

রংপুর মহানগরীর ছয়টি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযোন চালিয়ে জেলা প্রশাসন ও মেট্রোপলিটন পুলিশ ৩ লাখ টাকা জরিমানা করেছে। এ সময় মেডিনোভা হাসপাতালের একজন ভুয়া চিকিৎসকসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। সিলগালা করা হয় একটি হাসপাতাল।
বুধবার বেলা ১টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিনা জাহান ও মেট্রোপলিটন পুলিশের এডিসি (গোয়েন্দা) উত্তম প্রসাদ পাঠকের নেতৃত্বে তিন ঘণ্টা অভিযান চালানো হয় নগরীর ধাপ জেলরোড এলাকায়। এ সময় অনুমোদন না থাকা ও অব্যবস্থাপনার অভিযাগে চেকপোস্টের ন্যাশনাল কমিউনিটি হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ম্যানেজারকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়। একই এলাকায় অনুমোদনহীন সমতা ক্লিনিকে অভিযান চালিয়ে ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা ও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। আরকেরোড এলাকার আইডিয়াল জেনারেল হাসপাতাল অ্যান্ড নার্সিং হোমকে ১ লাখ টাকা জরিমানা এবং ম্যানেজারকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড, রংপুর স্কয়ার হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা ও ম্যানেজারকে ২ মাসের কারাদণ্ড, মেঘনা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ম্যানেজারকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড, আইডিয়াল ডায়াগনস্টিকসকে অস্বাস্থ্যকর বর্জ্য ব্যবস্থাপনার জন্য ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ম্যানেজারকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ধাপ কেল্লাবন্দ এলাকার মেডিনোভা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোম থেকে ভুয়া ডাক্তার সনাতন চন্দ্রসহ (৩৪) তুলেশচন্দ্র, আমিনুল ইসলাম (২০), আমিনুল (৪০), শাহানুর (৩০) গ্রেফতার করা হয়।
এসব হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে সিভিল সার্জনের প্রতিনিধি ডা: রুবাইয়াত হোসেনের অভিযাগের পরিপ্রেক্ষিতে মামলা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের

সকল