২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক শামসুল হুদার ইন্তেকাল

-

দৈনিক সংগ্রামের সাবেক মফস্বল সম্পাদক, জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সিনিয়র সদস্য কাজী শামসুল হুদা (৭৩) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনি ইন্তেকাল করেন। তিনি দুই মেয়ে, এক ছেলেসহ অনেক আত্মীয়-স্বজন ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন। দীর্ঘ দিন ধরে তিনি নানাবিধ রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করেছে।
গতকাল বাদ জোহর মিরপুর সাংবাদিক আবাসিক এলাকার মসজিদে শামসুল হুদার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেনÑ ঢাকা সাংবাদিক গৃহসংস্থান সমবায় সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক সাহাদাত হোসাইন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, নয়া দিগন্তের শিল্পী হামিদুল ইসলাম প্রমুখ। নামাজে জানাজা শেষে কালসী কবরস্থানে মরহুমকে দাফন করা হয়েছে।
কাজী শামসুল হুদার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও সেক্রেটারি ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি জাকির হোসেন ইমন ও সাধারণ সম্পাদক কাজী মোক্তাদির অনিক। নেতৃবৃন্দ শোক বার্তায় মরহুমের রূহের মাগফিরাত কামনার পাশাপাশি শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এ ছাড়া দৈনিক সংগ্রাম পরিবারের পক্ষ থেকে গতকাল বাদ মাগরিব মরহুম শামসুল হুদার রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। জানা গেছে, ১৯৭৭ সালে শামসুল হুদা সাব এডিটর হিসেবে দৈনিক সংগ্রামে তার পথচলা শুরু করেন। এরপর পর্যায়ক্রমে পদোন্নতি পেয়ে তিনি সর্বশেষ মফস্বল সম্পাদক হিসেবে কর্মজীবন শেষ করেন। তিনি ২০১৫ সালে তিনি অবসরে যান।
ছাত্রশিবিরের শোক
বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি ও জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শফিউল বারী বাবুর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো: সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, তার ইন্তেকালে দেশ একজন দেশপ্রেমিক সম্ভাবনাময় তরুণ নেতৃত্ব হারাল।
গণতন্ত্র এবং মানুষের মৌলিক অধিকার রক্ষা ও আদায়ে তার দৃঢ় অবস্থান দেশপ্রেমিক ছাত্রজনতার জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে। আমরা তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং মরহুমের রূহের মাগফিরাত কামনা করছি। আল্লাহ তায়ালা তাকে জান্নাত নসিব করুন।

 


আরো সংবাদ



premium cement
মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ

সকল