২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঈদের পর নিয়মিত কোর্ট খুলে দেয়ার দাবি আইনজীবীদের

-

ঈদুল-আজহার পর নিয়মিত কোর্ট খুলে দিতে সুপ্রিম কোর্ট প্রশাসনের সাথে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি বরাবর আবেদন করেছেন আইনজীবীরা।
গতকাল বুধবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে ২০১৫ সালে সনদপ্রাপ্ত ৯২ আইনজীবী এই আবেদন করেন। আবেদনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এ এম জামিউল হক ফয়সাল।
আবেদনে বলা হয়, মহামারী করোনাকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট প্রশাসন প্রণীত ভার্চুয়াল কোর্টকে আমরা সার্বিক বিবেচনায় স্বাগত জানিয়ে কয়েকটি মাস পার করে দিয়েছি। নিরাপত্তার স্বার্থে সুপ্রিম কোর্ট প্রশাসন কর্তৃক গৃহীত অনেক রকম প্রহসনমূলক সিদ্ধান্তকেও আমরা সাদরে মাথা পেতে নিয়েছি। দেশের সব পেশার মানুষ যখন জীবিকা নির্বাহের জন্য নিজ নিজ কর্মজীবনে নেমে পড়েছে অনেক আগে, ঠিক তখন আমরা আইনজীবীরা ঘরে বসে নিজেদের তিলে তিলে গড়ে তোলা পেশাকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছি।
আবেদনে আরো বলা হয়, উদ্ভূত পরিস্থিতিতে আমরা বিনীতভাবে অনুরোধ করছি আপনারা ঈদের ছুটির পর নিয়মিত আদালত খুলে দেয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে এগিয়ে আসুন। প্রয়োজন হলে একটি সভা করে এই মর্মে রেজুলেশন অনুমোদন করুন নিয়মিত আদালত খুলে না দেয়া হলে ঈদুল-আজহার ছুটির পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সব আইনজীবী আদালত বর্জন করবে এবং সেই রেজুলেশনের একটি কপি দরখাস্তের সাথে প্রধান বিচারপতি বরাবর বার থেকে জমা দিন। আমাদের প্রস্তাবিত পথেই সমাধানে আসতে হবে। আমাদের দাবি হলো ঈদের পর নিয়মিত আদালত খুলে দেয়ার জন্য অনতিবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপ নিন।


আরো সংবাদ



premium cement