২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
তাপসের সাথে ব্যবসায়ীদের সাক্ষাৎ

পুরান ঢাকার শিল্প কারখানার ট্রেড লাইসেন্স দেয়ার দাবি

-

শিল্পনগরীতে স্থানান্তর না হওয়া পর্যন্ত পুরান ঢাকার শিল্পকারখানাগুলো চলমান রাখার স্বার্থে দাহ্য পদার্থ সংশ্লিষ্ট নয় এমন ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ট্রেড লাইসেন্স নবায়ন ও ইস্যু করার সুযোগ প্রদানের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ)। গতকাল দক্ষিণ নগর ভবনে মেয়রের সাথে সাক্ষাৎ করে এ অনুরোধ জানান সংগঠনটির নেতারা। এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বিষয়টি খতিয়ে দেখে প্রযোজ্য ক্ষেত্রে সহযোগিতা করা হবে বলে নেতাদের আশ্বস্ত করেন।
সাক্ষাৎকালে ব্যবসায়িক নেতৃবৃন্দ এই খাতের বিদ্যমান সমস্যা ও সম্ভাবনা উল্লেখ করে শিল্পনগরীতে স্থানান্তর না হওয়া পর্যন্ত পুরান ঢাকার শিল্পকারখানাগুলো চলমান রাখার স্বার্থে ট্রেড লাইসেন্স নবায়ন ও ইস্যু করার অনুরোধ জানান। প্রতি উত্তরে ডিএসসিসি মেয়র ব্যবসায়ী নেতৃবৃন্দকে বলেন, আপনাদের অনুরোধ আমরা গুরুত্বসহকারে বিবেচনা করব। সে জন্য এ সংক্রান্ত বিষয়াদি পর্যালোচনা, ইতোমধ্যে গঠিত টাস্কফোর্স ও কমিটিগুলোর মতামত মূল্যায়ন করা হবে।
মেয়র এ সময় নগরীতে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করে বলেন, একটি পরিষ্কার পরিচ্ছন্ন ও বাসযোগ্য ঢাকা মহানগরী গড়ে তুলতে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম নতুনভাবে ঢেলে সাজানো হয়েছে। আপনাদের সব ব্যবসায়িক প্রতিষ্ঠান বিশেষত মার্কেট এবং দোকানের ময়লা-আবর্জনা দিনের বেলায় উন্মুক্ত স্থানে বা রাস্তার উপর আর ফেলবেন না। আপনাদের সারা দিনের ময়লা-আবর্জনা সংরক্ষণ করে সন্ধ্যা ৬টার পর হতে রাত ১০টার মধ্যে তা আমাদের সংগ্রহকারীর কাছে হস্তান্তর করবেন। বাকি ব্যবস্থাপনা আমরা সিটি করপোরেশনের মাধ্যমে সম্পন্ন করব। আপনাদের এটুকু সহযোগিতা বর্জ্য ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
সাক্ষাৎকালে অন্যদের মধ্যে বিপিজিএমইএর সভাপতি জসিম উদ্দিন, বাংলাদেশ সু ডিলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি খোকা শিকদার, পাদুকা প্রস্তুতকারক সমিতির সভাপতি শাহীন খান, মৌলভীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো: এনায়েত উল্লাহ, সু মার্চেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি আখতার হোসাইন, বিপিজিএমইএর সাবেক সভাপতি শামীম আহমদ ও ইউসুফ আশরাফ, সাধারণ সম্পাদক নারায়ণচন্দ্র দে, সহসভাপতি কে এম ইকবাল হোসাইন, এফবিসিসিআইয়ের পরিচালক হাফেজ হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট

সকল