১৯ জুন ২০২১
`
সগিরা মোর্শেদ হত্যা মামলা

আসামি মারুফ রেজাকে জামিন দেননি হাইকোর্ট

-

রাজধানীর সিদ্ধেশ্বরীতে আলোচিত সগিরা মোর্শেদ হত্যা মামলার আসামি মারুফ রেজাকে জামিন দেননি ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ। আদালত জামিন না দিয়ে আবেদনটি নিয়মিত বেঞ্চে (কোর্ট খোলার পর) উপস্থাপন করতে বলেছেন।
গতকাল বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের বেঞ্চে তার জামিন আবেদনের ওপর শুনানি হয়। আবেদনের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী আব্দুল মতিন খসরু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো: বশির উল্লাহ।
শুনানি শেষে মো: বশির উল্লাহ জানান, আদালত আসামি মারুফ রেজাকে জামিন না দিয়ে আবেদনটি নিয়মিত বেঞ্চে (কোর্ট খোলার পর) উপস্থাপন করতে বলেছেন।
হত্যাকাণ্ডের ৩০ বছর পর গত ১৪ জানুয়ারি রহস্য উদঘাটন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। মামলার আসামিরা হলেনÑ নিহত সগিরা মোর্শেদের ভাসুর ডা: হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও মারুফ রেজা। এক হাজার ৩০৯ পৃষ্ঠার ওই অভিযোগপত্রে রাষ্ট্রপক্ষে মোট ৫৭ জনকে সাক্ষী করা হয়েছে।
গত ৯ মার্চ অভিযোগপত্র আমলে নিয়ে একই আদালত অভিযোগ গঠন শুনানির জন্য ১৫ মার্চ দিন ঠিক করে। তবে ১৫ মার্চ আসামিপক্ষ সময় আবেদন করায় ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস শুনানির দিন ১৬ এপ্রিল ঠিক করেন। এর মধ্যে করোনা পরিস্থিতির কারণে আর শুনানি হয়নি।
মামলার বিবরণ থেকে জানা যায়, ১৯৮৯ সালের ২৫ জুলাই সগিরা মোর্শেদ সালাম ভিকারুন নিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে যাচ্ছিলেন। বিকেল ৫টার দিকে সিদ্ধেশ্বরী রোডে পৌঁছামাত্র মোটরবাইকে করে ছিনতাইকারীরা তার হাতের সোনার চুড়ি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। সে সময় তিনি দৌড় দিলে তাকে গুলি করে ছিনতাইকারীরা। পরে হাসপাতালে নেয়ার পথে মারা যান সগিরা মোর্শেদ সালাম।

 



আরো সংবাদ