৩০ সেপ্টেম্বর ২০২০

নানা আয়োজনে এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

-

দোয়া, মিলাদ মাহফিল, স্মরণসভা, প্রার্থনা সভা, দুস্থদের মাঝে খাবার বিতরণসহ এরশাদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় সাবেক রাষ্ট্রপতি এরশাদকে স্মরণ করেছেন পার্টির নেতাকর্মীরা।
গতকাল সকালে হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পার্টির চেয়ারম্যান জি এম কাদের বেশকিছু কেন্দ্রীয় নেতাকে নিয়ে বিমানে রংপুরে যান। পরে রংপুরের পল্লীনিবাসে তিনি কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের সাথে নিয়ে এরশাদের সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করে মুনাজাত করেন। এরপর পল্লীনিবাসের সামনে এক স্মরণসভায় বক্তব্য রাখেন জি এম কাদের। রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ এ সময় পার্টির কেন্দ্রীয় ও স্থানীয় বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। একই সময়ে এরশাদ পতœী ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের বাসভবন, বারিধারার প্রেসিডেন্ট পার্কে ট্রাস্টের উদ্যোগে ও জাপার বনানী কার্যালয়ে কুরআনখানি অনুষ্ঠিত হয়। এ ছাড়া ঢাকা মহানগর দক্ষিণ জাপার পক্ষ থেকে মিলাদ ও দোয়া মাহফিলেও দিনব্যাপী কুরআনখানির আয়োজন করা হয়।
কাকরাইল দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত এরশাদের প্রতিকৃতিতে প্রথমে দলের প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এবং জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি। এরপর ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর জাতীয় পার্টি, জাতীয় যুব সংহতি, জাতীয় ছাত্র সমাজ, স্বেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি, কৃষক পার্টি, শ্রমিক পার্টিসহ জাপার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এরশাদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।
বিকেলে বাদ আসর রওশন এরশাদের গুলশানের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন জি এম কাদের। এ সময় রওশন এরশাদ, শাদ এরশাদ, এরিক এরশাদ, ভাতিজা আসিফ শাহরিয়ার ছাড়াও পার্টির কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জাপার সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রফেসর দেলোয়ার হোসেন খান, এস এম ফয়সল চিশতি, শফিকুল ইসলাম সেন্টু, এরশাদ ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশীদসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।
বিকেলে বনানী কার্যালয়ে জাতীয় পার্টি এক স্মরণ সভার আয়োজন করে। জি এম কাদেরের সভাপতিত্বে সভায় দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ পার্টির সিনিয়র নেতারা মরহুম এরশাদের স্মৃতিচারণ করেন। জি এম কাদের এরশাদ শাসনামলের নানান উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন এবং এরশাদের রূহের মাগফিরাত কামনা করেন।
বিকালে বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদ ট্রাস্ট স্মরণসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে। ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ, ট্রাস্টের সদস্য ছাড়াও সাদ এরশাদ, এরিক এরশাদ, আসিফ শাহরিয়ার ও এরিকের মা বিদিশা সিদ্দিক বক্তব্য রাখেন।
এ ছাড়াও বাদ আসর দলের কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার গুলশানের নিজ বাসভবনে, কাজী ফিরোজ রশিদ সাভারে, সৈয়দ আবু হোসেন বাবলা শ্যামপুর কদমতলীতে, প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন রাজধানীর কামরাঙ্গীরচরে অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা হাইকোর্ট মাজারে নিজস্ব উদ্যোগে মিলাদ মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

 


আরো সংবাদ

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)