১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

করোনায় কর্মহীন নারীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ বিএনপিএসের

-

করোনা পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া নারীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ নারী প্রগতি সঙ্ঘ (বিএনপিএস)। বিএনপিএসের ঢাকা কেন্দ্রের (পশ্চিম) উদ্যোগে গতকাল সোমবার দুপুরে জরিনা সিকদার উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে ২০০ নারীকে এই সহায়তা তুলে দেয়া হয়। এ সময় কর্মসূচি অব্যাহত রাখার কথা জানানো হয়।
বিএনপিএসের ঢাকা পশ্চিম কেন্দ্রের অফিস ইনচার্জ মো: হেলাল উদ্দিনের সভাপতিত্বে ওই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী মো: ইলিয়াসুর রহমান বাবুল, শ্রমিক নেতা মো: আবুল হোসেন, জরিনা সিকদার বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ শাহ আলম খান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সমাজসেবা কর্মকর্তা রোকন-উজ-জামান, সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র, নাগরিক সমাজের প্রতিনিধি মো: আলম আকন্দ, ডা: রোকন-উজ-জামান, হারুন-উর-রশিদ, আলমগীর হোসেন ও সাহিদা বেগম ও বিএনপিএসের করিমুননেছা আকন্দ ও মাহমুদা আকন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনা পরিস্থিতিতে কর্মহীন মানুষেরা অসহায় হয়ে পড়েছে। ইতোমধ্যে সাধারণ মানুষের সহায়তায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। কিন্তু সরকারের একার পক্ষে এই পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব নয়। তাই এই সঙ্কট থেকে অসহায়, বিধবা ও প্রতিবন্ধীদের বাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে।
এর আগে বিএনপিএসের উদ্যোগে কোভিড-১৯ এর সচেতনতামূলক কার্যক্রম ও সহায়তাসামগ্রী বিতরণের জন্য স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় জনসচেতনতা কার্যক্রম ও সহায়তাসামগ্রী বিতরণের কর্মপরিকল্পনা তৈরি করা হয়। স্বাস্থ্যবিধি মেনে ওই কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য সবার প্রতি আহ্বান জানানো হয়। এ ছাড়া সচেতনতামূলক কাজের অংশ হিসেবে বিভিন্ন ওয়ার্ডে মাইকিং, লিফলেট ও স্টিকার বিতরণ করা হয়েছে। এ ছাড়া আগামীতে এলাকার এক শ’ কিশোরীর মধ্যে ডিগনিটি কীট বিতরণের কর্মসূচি নেয়া হয়েছে।

 


আরো সংবাদ



premium cement