২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দুর্নীতির কবল থেকে স্বাস্থ্য খাতকে উদ্ধারের আহ্বান জামায়াতের

-

দুর্নীতির কবল থেকে স্বাস্থ্য খাতকে উদ্ধারের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি ডা: সৈয়দ আবদুল্লাহ মো: তাহের।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, গোটা দেশ আজ দুর্নীতির কবলে নিপতিত। করোনাভাইরাসে আক্রান্ত গোটা জাতি যখন চিকিৎসাসেবা থেকে বঞ্চিত ঠিক সে মুহূর্তে স্বাস্থ্য খাতে ভয়াবহ দুর্নীতি জাতিকে হতবাক করেছে। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। বিপুলসংখ্যক লোক প্রতিদিন আক্রান্ত হচ্ছে। করোনাভাইরাস সংক্রমণের পর দীর্ঘ সময় অতিবাহিত হওয়া সত্ত্বেও চিকিৎসার জন্য সরকার কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। অথচ করোনাভাইরাসকে কেন্দ্র করে স্বাস্থ্য অধিদফতরের অনুমোদন নিয়ে কিছু বেসরকারি হাসপাতাল চিকিৎসার নামে যেভাবে প্রতারণা করছে, তা মহামারী আক্রান্ত মানুষের সাথে উপহাস ছাড়া আর কিছু নয়। ডা: তাহের বলেন, রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথ কেয়ারের অপকর্ম করোনা ভাইরাসের চিকিৎসা নিয়ে মানুষের মধ্যে নতুন করে এক উদ্বেগ সৃষ্টি করেছে। কোনো ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই শুধু উপসর্গ দেখে রিপোর্ট প্রদান এবং করোনা টেস্টের ভুয়া সার্টিফিকেট বিতরণ করে কিছু বেসরকারি হাসপাতাল স্বাস্থ্যসেবায় দুর্নীতির এক নতুনমাত্রা যোগ করেছে। যার ফলে সাধারণ মানুষ হাসপাতাল গুলোতে চিকিৎসাসেবা নিতেও ভয় পাচ্ছে।
তিনি বলেন, আমরা মনে করি মানুষের অন্যতম মৌলিক অধিকার হলো চিকিৎসা সেবা। এটি নিশ্চিত করার লক্ষ্যে এখনই স্বাস্থ্য খাতে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। সেইসাথে দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা উচিত। যাতে করে ভবিষ্যতে এ ধরনের দুর্নীতি করতে আর কেউ সাহস না পায়। করোনা পরিস্থিতির এই ভয়াবহ দুর্যোগের সময় দেশের মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য খাতের দুর্নীতি বন্ধে কার্যকর ভূমিকা পালন করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement