১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে ঘরে ঘরে ওষুধ অক্সিজেন পৌঁছে দেবে বিএনপি : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র ডা: শাহাদাত হোসেন বলেছেন, স্বাস্থ্যখাতে সরকারের অব্যবস্থাপনার কারণে দেশের ৯৫ ভাগ মানুষ হাসপাতাল থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। মানুষ এখন ভয়ে হাসপাতালে যাচ্ছে না। কারণ হাসপাতালগুলোতে পর্যাপ্ত চিকিৎসা উপকরণ নেই। তাই বিএনপির পক্ষ থেকে মানুষের ঘরে ঘরে ওষুধ, অক্সিজেনসহ চিকিৎসাসেবা পৌঁছে দেয়া হবে।
তিনি গতকাল শুক্রবার সকালে ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও সদরঘাট থানা বিএনপির সভাপতি মো: সালাউদ্দীনের পক্ষ থেকে ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সেখানে ১০ জন বিশেষজ্ঞ চিকিৎসক বিনামূল্যে ওষুধ, অক্সিজেন ও চিকিৎসাসেবা দিচ্ছেন।
এ সময় ডা: শাহাদাত হোসেন বলেন, আমরা বিএনপির পক্ষ থেকে প্রেস কনফারেন্স করে চট্টগ্রামের জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দের দাবি জানিয়েছিলাম। বরাদ্দকৃত টাকা থেকে জরুরি চিকিৎসা উপকরণ অক্সিজেন, সিলিন্ডার, ক্যানোলা, ভেন্টিলেটর ক্রয় ও আইসিইউ বেড বৃদ্ধির দাবি জানিয়েছি। কিন্তু সরকার তা করতে ব্যর্থ হওয়ায় আজকে ৫ ভাগ মানুষ হাসপাতালের যাচ্ছে। বাকি ৯৫ ভাগ মানুষ ঘরে চিকিৎসা নিচ্ছে। তাই জনগণের দল হিসাবে বিএনপি মনে করছে ওয়ার্ড ভিত্তিক ফ্রি চিকিৎসা ক্যাম্প চালুর মাধ্যমে ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌঁছে দেয়া প্রয়োজন। পশ্চিম মাদারবাতে আজকের যে কর্মসূচি শুরু হয়েছে তা হচ্ছে ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার। অল্প কিছুদিনের মধ্যে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাবের পক্ষ থেকে চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে ফ্রি চিকিৎসা সেবা, অক্সিজেন সরবরাহ ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হবে বলে তিনি জানান।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, মানুষকে চিকিৎসাসেবা দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আওয়ামী লীগ নেতা শাহেদের রিজেন্ট হাসপাতালে করোনার ভুয়া সার্টিফিকেট বিক্রি করেছে। নেতারা ত্রাণের চাল ও ডাল চুরি করছে।
মো: সালাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জয়নাল আবেদিন জিয়া, কামরুল ইসলাম, মোহাম্মদ আলী, হাবিবুর রহমান, কাউন্সিলর প্রার্থী কামরুন নাহার লিজা, মোস্তাফিজুর রহমান মোস্তাক, মো: ইলিয়াছ, ইব্রাহীম মান্নান, জাদুল ইসলাম জাহিদ, মো: জাহিদুল ইসলাম, মাহাবুব আলম, মো: আবদুল আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

সকল