২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ওয়ারীতে আরো কঠোর হবে লকডাউন : ব্যারিস্টার তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভা : নয়া দিগন্ত -

রাজধানীর ওয়ারী এলাকায় লকডাউন আরো কঠোরভাবে পালন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, আমরা আরো একটু কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে চাচ্ছি। আমরা বুঝি, এলাকাবাসীর অনেক সমস্যা হচ্ছে। তাদের জীবিকা নির্বাহসহ ব্যবসাবাণিজ্য ও চলাফেরার অনেক অসুবিধা হচ্ছে। আমি অনুরোধ করব, আপনারা ধৈর্য ও সহনশীলতার সাথে সেটি পালন করবেন।
গতকাল নগরভবনে অনুষ্ঠিত লকডাউন-সংক্রান্ত কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভায় মেয়র এ কথা বলেন। তাপস বলেন, গত ৪ জুলাই থেকে ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডে লকডাউন শুরুর পর নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী, চিকিৎসাসেবাসহ সব ব্যবস্থা নেয়া হচ্ছে। আমরা এ ব্যাপারে সন্তুষ্ট। এই করোনা মহামারী থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে যেসব নির্দেশনা ও বিধিগুলো দেয়া হয়েছে, সেগুলো সবাইকে পরিপালন করা খুবই আবশ্যক।
ডিএসসিসি মেয়র আরো বলেন, গত তিন দিনে এলাকায় সংক্রমণের যে হার দেখেছি, সেটি লকডাউনের যৌক্তিকতাকে আরো তুলে ধরেছে। আমরা দেখেছি, নমুনা সংগ্রহের প্রায় ৫০ ভাগের বেশি মানুষের সংক্রমণ ধরা পড়ছে। তাই লকডাউন কঠোরভাবে পালন করতে হবে। তাহলে আমরা এলাকাটাকে সংক্রমণমুক্ত করতে পারব। তারপর সরকার যে সিদ্ধান্ত নেবে আমরা সেটি পালন করব।
এলাকার ব্যবসায়ীরা দাবি করেছেন, ঈদ উপলক্ষে তাদেরকে একটু সুযোগ দেয়ার জন্য, এ বিষয়ে আপনার সিদ্ধান্ত কী? এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমরা অত্যন্ত দুঃখিত। আমাদের কাছে এমন কোনো নির্দেশনা নেই। এর গুরুত্ব অনুধাবন করতে হবে। আগে জীবন, তার পর জীবিকা। লকডাউনে অব্যবস্থাপনার বিষয়ে মেয়র বলেন, লকডাউন এলাকার যেসব ত্রুটি-বিচ্যুতি ধরা পড়ছে, আমরা সেটি আমলে নিচ্ছি। এ জন্য আমরা প্রতি সপ্তাহে একটি করে সমন্বয় সভা করব। বিষয়টি কঠোরভাবে পালন করা হবে।

 


আরো সংবাদ



premium cement
গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা

সকল