০৫ আগস্ট ২০২০

ওয়ারীতে আরো কঠোর হবে লকডাউন : ব্যারিস্টার তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভা : নয়া দিগন্ত -
24tkt

রাজধানীর ওয়ারী এলাকায় লকডাউন আরো কঠোরভাবে পালন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, আমরা আরো একটু কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে চাচ্ছি। আমরা বুঝি, এলাকাবাসীর অনেক সমস্যা হচ্ছে। তাদের জীবিকা নির্বাহসহ ব্যবসাবাণিজ্য ও চলাফেরার অনেক অসুবিধা হচ্ছে। আমি অনুরোধ করব, আপনারা ধৈর্য ও সহনশীলতার সাথে সেটি পালন করবেন।
গতকাল নগরভবনে অনুষ্ঠিত লকডাউন-সংক্রান্ত কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভায় মেয়র এ কথা বলেন। তাপস বলেন, গত ৪ জুলাই থেকে ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডে লকডাউন শুরুর পর নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী, চিকিৎসাসেবাসহ সব ব্যবস্থা নেয়া হচ্ছে। আমরা এ ব্যাপারে সন্তুষ্ট। এই করোনা মহামারী থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে যেসব নির্দেশনা ও বিধিগুলো দেয়া হয়েছে, সেগুলো সবাইকে পরিপালন করা খুবই আবশ্যক।
ডিএসসিসি মেয়র আরো বলেন, গত তিন দিনে এলাকায় সংক্রমণের যে হার দেখেছি, সেটি লকডাউনের যৌক্তিকতাকে আরো তুলে ধরেছে। আমরা দেখেছি, নমুনা সংগ্রহের প্রায় ৫০ ভাগের বেশি মানুষের সংক্রমণ ধরা পড়ছে। তাই লকডাউন কঠোরভাবে পালন করতে হবে। তাহলে আমরা এলাকাটাকে সংক্রমণমুক্ত করতে পারব। তারপর সরকার যে সিদ্ধান্ত নেবে আমরা সেটি পালন করব।
এলাকার ব্যবসায়ীরা দাবি করেছেন, ঈদ উপলক্ষে তাদেরকে একটু সুযোগ দেয়ার জন্য, এ বিষয়ে আপনার সিদ্ধান্ত কী? এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমরা অত্যন্ত দুঃখিত। আমাদের কাছে এমন কোনো নির্দেশনা নেই। এর গুরুত্ব অনুধাবন করতে হবে। আগে জীবন, তার পর জীবিকা। লকডাউনে অব্যবস্থাপনার বিষয়ে মেয়র বলেন, লকডাউন এলাকার যেসব ত্রুটি-বিচ্যুতি ধরা পড়ছে, আমরা সেটি আমলে নিচ্ছি। এ জন্য আমরা প্রতি সপ্তাহে একটি করে সমন্বয় সভা করব। বিষয়টি কঠোরভাবে পালন করা হবে।

 


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৩৬১৭৯)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১৪৮৮১)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১২২৫৯)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৩১৯)সিনহা নিহতের ঘটনায় পুলিশ ও ডিজিএফআই’র পরস্পরবিরোধী ভাষ্য (৭২৫৯)সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে ২ বিএসএফ সেনা নিহত, সীমান্তে উত্তেজনা (৬৯০২)চীনের বিরুদ্ধে গোর্খা সৈন্যদের ব্যবহার করছে ভারত : এখন কী করবে নেপাল? (৫০৩৬)বিবাহিত জীবনের বেশিরভাগ সময় জেলে এবং পালিয়ে থাকতে হয়েছে বাবুকে : ফখরুল (৪৭১১)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৪৩৩)তাপপ্রবাহ অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদপ্তর (৪৩৫৩)