২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খুলনায় চারটি বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হবে

-

খুলনায় বড় চারটি বেসরকারি হাসপাতালে কোভিড-১৯ রোগীর চিকিৎসা দেয়া হবে। আর খুলনা সদর হাসপাতালের চতুর্থ তলায় ৪২টি শয্যা খুব দ্রুত প্রস্তুত করে কোভিড-১৯ রোগীর চিকিৎসা উপযোগী করে তোলা হবে। খুলনায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গঠিত জেলা কমিটির গতকাল রোববার জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে ডিসির সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
নগরীর যে চারটি প্রাইভেট হাসপাতালে করোনার চিকিৎসা দেয়া হবে সেগুলো হলোÑ গাজী মেডিক্যাল কলেজ হাসপাতাল, আদ-দ্বীন হাসপাতাল, ইসলামী ব্যাংক হাসপাতাল ও খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতাল। এসব হাসপাতালের কর্তৃপক্ষের সাথে আলোচনা করে হাসপাতালের একটি অংশে ৫০টি করে শয্যায় আগামী তিন দিনের মধ্যে করোনা চিৎসাসেবা চালু করা হবে। উল্লেখ্য, খুলনায় করোনার সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় বর্তমান করোনা ডেডিকেটেড হাসপাতাল অপ্রতুল হয়ে পড়েছে। হাসপাতালে বেড না পেয়ে অনেক রোগীই অত্যন্ত মানবেতর পরিস্থিতির মোকাবেলা করছেন।
এ ছাড়া সভায় খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে করোনা শনাক্ত পরীক্ষার ফলাফল দ্রুত এসএমএসের মাধ্যমে জানানো, সিটি করপোরেশনের খালিশপুরের লাল হাসপাতাল এবং তালতলা হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসা দেয়া যায় কি না তার সম্ভাব্যতা যাচাই, বর্তমান কোভিড হাসপাতালে দ্রুত হাইফো ন্যাজাল ক্যানোলা স্থাপন এবং করোনাভাইরাস শনাক্তে আরো একটি পিসিআর ল্যাব স্থাপনের উদ্যোগ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, কোভিড-১৯ চিকিৎসায় সরকারি হাসপাতালে ধারণক্ষমতা সীমিত। বেসরকারি হাসপাতাগুলো মানবিকতার নিদর্শন রাখতে নিশ্চয় এগিয়ে আসবে। সরকারের নির্দেশনা অনুযায়ী বেসরকারি হাসপাতালের একটি অংশে কোভিড-১৯ রোগীদের চিকিৎসাসেবা দেয়া হবে। সভায় জানানো হয়, উপযুক্ত জায়গা পেলে খুলনার রোটারি কাব করোনা চিকিৎসায় ১০০ শয্যার যাবতীয় চিকিৎসা সরঞ্জামাদি দিতে প্রস্তুত আছে। সভা শেষে উদ্ভূত করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতিতে ঘরে ঘরে প্রয়োজনীয় ওষুধসামগ্রী পৌঁছে দিতে অনলাইনভিত্তিক অ্যাপ অনলাইন মেডিসিন মার্ট, খুলনার উদ্বোধন করেন মেয়র তালুকদার আব্দুল খালেক।
খুলনা বিভাগীয় কমিশনার ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার সভায় অনলাইনে যুক্ত ছিলেন এবং উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসালম, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মুন্সী মো: রেজা সেকেন্দার, খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা: মেহেদী নেওয়াজ, খুলনার সিভিল সার্জন ডা: সুজাত আহমেদ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: ইউসুপ আলী, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা।


আরো সংবাদ



premium cement