২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ঢাকা-৫ উপনির্বাচনে আলোচনার শীর্ষে নেহরীন মোস্তফা দিশি

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং নতুন মন্ত্রিসভা গঠনের মাধ্যমে দেশবাসীকে চমক দেখিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইভাবে মরহুম সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-৫ উপনির্বাচনে দক্ষ, উচ্চ শিক্ষিত, সৎ ও মেধাবী ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দিয়ে চমক দেখাবেন দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এই চমকের জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে এই আসনের আওয়ামী লীগের নেতাকর্মীদের বলে মনে করছেন স্থানীয়রা।
স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেন, ঢাকা-৫ নির্বাচনী এলাকার তৃণমূল সরকারদলীয় নেতাকর্মীদের প্রত্যাশা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ক্রীড়া সংগঠক শহীদ শেখ কামাল ও পুত্রবধূ ক্রীড়াবিদ সুলতানা কামালের ভাইয়ের মেয়ে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপকমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশির হাতে নৌকার প্রতীক তুলে দিয়ে চমক দেখাবেন দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এরই মধ্যে ঢাকা-৫ আসনের উপনির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আওয়ামী লীগ-যুবলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগ-শ্রমিকলীগসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছেন দিশি। এতে ঢাকা-৫ আসনের সকল পেশা- শ্রেণীর মানুষজন ছাড়াও দলের নেতাকর্মীদের কাছে পছন্দের প্রার্থী হিসেবে ঢেউ তুলেছেন এ টি এন নিউজের সিনিয়র সংবাদ পাঠিকা ও আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপ-কমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি। ঢাকা-৫ আসনের নেতাকর্মীরাও তার প্রতিশ্রুতি বাস্তবায়নে মাঠে নেমেছেন। ডেমরা-যাত্রাবাড়ী এলাকার পাড়া-মহল্লা ও অনাচে-কানাচে বৃক্ষরোপণ, বর্তমান ‘সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরা এবং করোনাভাইরাস থেকে মুক্তি পেতে করণীয়’ শীর্ষক মতবিনিময়-আলোচনা সভা-উঠান বৈঠকসহ নানা ধরনের কাজের মধ্য দিয়ে কর্মীদের চাঙ্গা রেখেছেন। এতে শক্তিশালী প্রার্থী হিসেবে ইতোমধ্যে ব্যাপক পরিচিতির জানান দিয়েছেন দিশি।
শেখ কামালের স্ত্রী সুলতানা কামালের ভাতিজি নেহরীন মোস্তফা দিশি নির্বাচনে প্রার্থী হচ্ছেন এবং দল থেকে তাকেই মনোনয়ন দেবেন আওয়ামী লীগ সভাপতি এমনটাই প্রত্যাশা ঢাকা-৫ আসনের জনগণের।
দীর্ঘদিন যাবৎ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে নিয়ে নৌকার পক্ষে কাজ করে জনপ্রিয়তার শীর্ষে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্রবধূ সুলতানা কামালের ভাইয়ের মেয়ে নেহরীন মোস্তফা দিশির হাতে নৌকা তুলে দিয়ে এবার ঢাকা-৫ আসনের উপনির্বাচনে নতুন চমক দেখাতে পারেন শেখ হাসিনা। তবে নেহরীন মোস্তফা দিশির প্রত্যাশাÑ পারিবারিক ঐতিহ্য, রাজনৈতিক অবস্থান ও আপদে-বিপদে মানুষের পাশে দাঁড়ানোর কারণে দল থেকে এই আসনে তাকে মনোনয়ন দেয়া হবে। তিনি নয়া দিগন্তকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে। এই এলাকার উন্নয়নে ঐহিত্যগতভাবে আমার দাদা মরহুম দবির উদ্দিন আহমেদ মৃধা ২৫ বছর বৃহত্তর মাতুয়াইল ইউনিয়নের নেতৃত্ব দিয়েছেন সফলতার সাথে, যা ঐতিহ্যবাহী মাতুয়াইলে ইতিহাস হয়ে আছে এবং এ অঞ্চলের আপামর জনসাধারণের অন্তরে গেঁথে আছে। আমার বড় চাচা রফিক মৃধা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের কোষাধক্ষ্য ছিলেন। পুরো ঢাকা-৫ নির্বাচনী এলাকায় তিনি ছিলেন বটবৃক্ষের মতো। তিনি বলেন, ওই এলাকার সাধারণ মানুষ আমাদের পরিবার থেকে যে সহযোগিতা পেয়েছে তা বিফলে যাবে না।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের

সকল