১৪ আগস্ট ২০২০

ঢাকা-৫ উপনির্বাচনে আলোচনার শীর্ষে নেহরীন মোস্তফা দিশি

-
24tkt

একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং নতুন মন্ত্রিসভা গঠনের মাধ্যমে দেশবাসীকে চমক দেখিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইভাবে মরহুম সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-৫ উপনির্বাচনে দক্ষ, উচ্চ শিক্ষিত, সৎ ও মেধাবী ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দিয়ে চমক দেখাবেন দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এই চমকের জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে এই আসনের আওয়ামী লীগের নেতাকর্মীদের বলে মনে করছেন স্থানীয়রা।
স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেন, ঢাকা-৫ নির্বাচনী এলাকার তৃণমূল সরকারদলীয় নেতাকর্মীদের প্রত্যাশা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ক্রীড়া সংগঠক শহীদ শেখ কামাল ও পুত্রবধূ ক্রীড়াবিদ সুলতানা কামালের ভাইয়ের মেয়ে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপকমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশির হাতে নৌকার প্রতীক তুলে দিয়ে চমক দেখাবেন দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এরই মধ্যে ঢাকা-৫ আসনের উপনির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আওয়ামী লীগ-যুবলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগ-শ্রমিকলীগসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছেন দিশি। এতে ঢাকা-৫ আসনের সকল পেশা- শ্রেণীর মানুষজন ছাড়াও দলের নেতাকর্মীদের কাছে পছন্দের প্রার্থী হিসেবে ঢেউ তুলেছেন এ টি এন নিউজের সিনিয়র সংবাদ পাঠিকা ও আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপ-কমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি। ঢাকা-৫ আসনের নেতাকর্মীরাও তার প্রতিশ্রুতি বাস্তবায়নে মাঠে নেমেছেন। ডেমরা-যাত্রাবাড়ী এলাকার পাড়া-মহল্লা ও অনাচে-কানাচে বৃক্ষরোপণ, বর্তমান ‘সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরা এবং করোনাভাইরাস থেকে মুক্তি পেতে করণীয়’ শীর্ষক মতবিনিময়-আলোচনা সভা-উঠান বৈঠকসহ নানা ধরনের কাজের মধ্য দিয়ে কর্মীদের চাঙ্গা রেখেছেন। এতে শক্তিশালী প্রার্থী হিসেবে ইতোমধ্যে ব্যাপক পরিচিতির জানান দিয়েছেন দিশি।
শেখ কামালের স্ত্রী সুলতানা কামালের ভাতিজি নেহরীন মোস্তফা দিশি নির্বাচনে প্রার্থী হচ্ছেন এবং দল থেকে তাকেই মনোনয়ন দেবেন আওয়ামী লীগ সভাপতি এমনটাই প্রত্যাশা ঢাকা-৫ আসনের জনগণের।
দীর্ঘদিন যাবৎ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে নিয়ে নৌকার পক্ষে কাজ করে জনপ্রিয়তার শীর্ষে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্রবধূ সুলতানা কামালের ভাইয়ের মেয়ে নেহরীন মোস্তফা দিশির হাতে নৌকা তুলে দিয়ে এবার ঢাকা-৫ আসনের উপনির্বাচনে নতুন চমক দেখাতে পারেন শেখ হাসিনা। তবে নেহরীন মোস্তফা দিশির প্রত্যাশাÑ পারিবারিক ঐতিহ্য, রাজনৈতিক অবস্থান ও আপদে-বিপদে মানুষের পাশে দাঁড়ানোর কারণে দল থেকে এই আসনে তাকে মনোনয়ন দেয়া হবে। তিনি নয়া দিগন্তকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে। এই এলাকার উন্নয়নে ঐহিত্যগতভাবে আমার দাদা মরহুম দবির উদ্দিন আহমেদ মৃধা ২৫ বছর বৃহত্তর মাতুয়াইল ইউনিয়নের নেতৃত্ব দিয়েছেন সফলতার সাথে, যা ঐতিহ্যবাহী মাতুয়াইলে ইতিহাস হয়ে আছে এবং এ অঞ্চলের আপামর জনসাধারণের অন্তরে গেঁথে আছে। আমার বড় চাচা রফিক মৃধা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের কোষাধক্ষ্য ছিলেন। পুরো ঢাকা-৫ নির্বাচনী এলাকায় তিনি ছিলেন বটবৃক্ষের মতো। তিনি বলেন, ওই এলাকার সাধারণ মানুষ আমাদের পরিবার থেকে যে সহযোগিতা পেয়েছে তা বিফলে যাবে না।


আরো সংবাদ

আলী আকবার মোল্লার ইন্তিকালে জামায়াত আমীরের শোক করোনায় আক্রান্ত চট্টগ্রামের রাজনৈতিক নেতা ও প্রশাসনিক কর্মকর্তারা সুস্থ বার কাউন্সিলের পরীক্ষায় ৩৫৯০ পরীক্ষার্থীর অংশগ্রহণের সুযোগ : শিশির মনিরের ধন্যবাদ শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের কর্মসূচি সব নাগরিকের জন্য বিনামূল্যে ভ্যাকসিন সরবরাহ করবে যুক্তরাষ্ট্র শোক দিবসে পথ চলতে যে নিয়মগুলো মানতে হবে ফরিদপুরে যুবলীগের বৃক্ষরোপণ ও বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান সিনহা হত্যা : ৪ পুলিশ সদস্য ও ৩ সাক্ষীকে রিমান্ডে নিল র‌্যাব শিশু উন্নয়ন কেন্দ্রের ৯ কর্মকর্তাকে পুলিশি হেফাজতে জিজ্ঞাসাবাদ খুলনায় হাসুয়া দিয়ে কুপিয়ে যুবক হত্যা

সকল