২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পটিয়ায় দুই মেয়েকে হত্যার পর বিষপানে বাবার আত্মহত্যা

-

চট্টগ্রামের পটিয়ায় শ্বশুরবাড়িতে মা হারা দুই মেয়েকে শ্বাসরোধ করে হত্যার পরে বাবা মুকুন্দ বড়ুয়া (৫০) বিষপানে নিজেই আত্মহত্যা করেছেন। গত বুধবার রাতে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব ভাণ্ডারগাঁও বড়ুয়াপাড়ার প্রমোদ চন্দ্র বড়ুয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।
নিহত দুই বোন হলোÑ শশী বড়–য়া টুকু (১৪) ও নিশু বড়–য়া (১১)। শশী বড়ুয়া কাশিয়াইশ নয়াহাট উচ্চবিদ্যালয়ের আষ্টম শ্রেণী ও নিশু বড়ুা ভাণ্ডারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী ছিল। মুকুন্দ বড়ুয়া মৌলভীবাজার কুলাউড়া শাপলাপুর চাবাগান এলাকার সাক্ষ্যপদ বড়–য়ার ছেলে।
খবর পেয়ে পটিয়া থানার পুলিশ ওই দুই শিশুর লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেন। অন্য দিকে বিষপানে মুমূর্ষু মুকন্দকে উদ্ধার করে প্রথমে পটিয়া হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে ভর্তির করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার ভোর ৫টায় তিনিও মারা যান।
এই ঘটনায় নিহত দুই বোনের মেসো (খালু) শৈবাল বড়–য়া বাদি হয়ে পটিয়া থানায় একটি হত্যা মামলা করেছেন।
তিনি বলেন, ২৪ বছর আগে মুকুন্দ বড়ুয়ার সাথে তার শালিকা কণিকা বড়–য়ার বিয়ে হয়। তাদের সংসারে এক ছেলে ও দুই মেয়ে থাকা অবস্থায় তিন বছর আগে শালিকা ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায়। মুকুন্দ বড়–য়া খুলনায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করত। করোনার কারণে তিনি বেকার হয়ে শ্বশুরবাড়িতে চলে আসেন।
মুকুন্দ কয়েক দিন ধরে তার দুই মেয়েকে নিজের সাথে নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। ঘটনার আগে মেয়েদেরকে জন্য নতুন জামা তৈরি করে দেন। কিছু বাজার করেন এবং জুস নিয়ে বাড়িতে আসেন । রাতে মেয়েদেরকে তার সাথে থাকার কথা বলেন। এতে তারা রাজি না হওয়ায় তিনি তাদেরকে টাকা দেয়ার কথা বললে তারা বাবার সাথে থাকতে রাজি হয়। তিনি বলেন, রাতের কোনো এক সময় জুসের সাথে কিছু খাইয়ে বড় মেয়ের পা বেঁধে গলায় ওড়না ও ছোট মেয়েকে গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার পরে নিজে বিষপান করেন।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল