২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আজ সীমিত পরিসরে খুলছে রুয়েট

-

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব দফতর বা অফিসগুলো সীমিত পরিসরে এবং স্বল্প লোকবল নিয়ে প্রশাসনিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে আজ শনিবার। একাডেমিক কার্যক্রম যথারীতি অনলাইনে চলবে। গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: রফিকুল ইসলাম সেখের সভাপতিত্বে অনুষ্ঠিত ৮৮তম (জরুরি) সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মো: সেলিম হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়।
এতে উল্লেখ করা হয়, সরকারের স্বাস্থ্য বিধি নীতিমালা অনুসরণপূর্বক বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো স্বল্প সংখ্যক লোকবলের মাধ্যমে শনিবার (৬ জুন) হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত খোলা থাকবে। অফিস বা দফতর প্রধানরা তার নিয়ন্ত্রণাধীন অফিস বা দফতরের ন্যূনতম সংখ্যক প্রয়োজনীয় জনবল নির্ধারণ করবেন এবং তার অফিস/দফতরের শিক্ষক/কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করবেন। একাডেমিক কার্যক্রম অনলাইনে যথারীতি চলবে। স্নাতকোত্তর শ্রেণীর শিক্ষার্থীদের ভর্তি/থিসিস পরীক্ষা ইত্যাদি বিষয়াদির ব্যবস্থা নিজ-নিজ বিভাগ গ্রহণ করবেন। কর্মঘণ্টা শিথিলযোগ্য, দাফতরিক কার্যাবলি সকাল ৯টা হতে বেলা ২টার মধ্যে সীমিত থাকবে।
এতে আরো উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ে যাতায়াতের নিমিত্তে গণপরিবহন ব্যবহার থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো। প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যানবাহন সার্ভিস প্রদান করা হবে। এ ছাড়া বর্তমান পরিস্থিতিতে কোনো বহিরাগত বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে পারবে না; তবে বিশ্ববিদ্যালয়ের কাজের স্বার্থে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে।


আরো সংবাদ



premium cement