১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইমরান আনসারীর এমএস ডিগ্রি অর্জন

-

যুক্তরাষ্ট্রের বিখ্যাত নিউ জার্সি সিটি ইউনিভার্সিটি থেকে জাতীয় নিরাপত্তা বিভাগ থেকে মাস্টার্স অব সায়েন্স ডিগ্রি অর্জন করেছেন বাংলাদেশী লেখক, সাংবাদিক ও মানবাধিকারকর্মী ইমরান আনসারী। গতকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল গ্র্যাজুয়েশন অনুষ্ঠানের মাধ্যমে তার গ্র্যাজুয়েশনের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। মাস্টার্সে তার থিসিস ছিল ‘দক্ষিণ এশিয়ায় জঙ্গিবাদ ও মানবিক নিরাপত্তায় এর প্রভাব।’
কোভিড-১৯ এর কারণে এ বছর সশরীরে সমাবর্তন অনুষ্ঠান হতে বঞ্চিত হন যুক্তরাষ্ট্রের হাজারো শিক্ষার্থী।
যুক্তরাষ্ট্রের হোম ল্যান্ড সিকিউরিটির এফিলিয়েটে গ্র্যাজুয়েট ডিগ্রি শেষ করার অনুভূতি প্রকাশ করতে গিয়ে ইমরান আনসারী জানান, বিডিয়ার হত্যাকাণ্ড, বাংলাদেশ ব্যাংকের অর্থলুট ও হলি আর্টিজানের ঘটনাবলি জাতীয় নিরাপত্তা নিয়ে পুনরায় আন্তর্জাতিক মানের ডিগ্রি নিতে তাকে উদ্বুদ্ধ করেছে।
ইতোমধ্যে জাতীয় নিরাপত্তা নিয়ে বেশ কয়েকটি আন্তর্জাতিক সেমিনারে ও একাডেমিক পেপার উপস্থাপন করেছেন তিনি। উল্লেখ্য ইমরান আনসারী পেশাগত জীবনে বাংলাদেশে বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। বৈশাখী টেলিভিশন, একুশে টেলিভিশন, দিগন্ত টেলিভিশন, দৈনিক সমকাল, দৈনিক নয়া দিগন্ত এর মধ্যে অন্যতম। তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রের ইউনাইটেড ন্যাশনস করসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, দ্যা নিউ ইয়র্ক প্রেস ক্লাব ও ফরেন প্রেস অ্যাসোসিয়েশনের সদস্য। এ ছাড়াও যুক্ত রয়েছেন যুক্তরাষ্ট্রের মূলধারার বিভিন্ন মানবাধিকার সংগঠনগুলোর সাথে। তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক অফিস সম্পাদক ও কুমিল্লা জার্নালিস্ট সোসাইটি অব ঢাকার প্রতিষ্ঠাতা সদস্য সচিব ছিলেন। পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে অর্জন করেন আইসিএফজে ফেলোশিপ (যুক্তরাষ্ট্র), আইআইজে ফেলোশিপ, (জার্মানি), থমসন রয়টার্স ফেলোশিপ (যুক্তরাজ্য) প্রভৃতি।
সাংবাদিক ইমরান আনসারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে সম্মান ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। প্রতিভাবান এই সাংবাদিক কুমিল্লা জেলার ব্রাক্ষ্মণপাড়া উপজেলার শশীদল গ্রামে জন্মগ্রহণ করেন।


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল