২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বেনাপোল কাস্টমসের নামে পেইজ খুলে প্রতারণার অভিযোগ, আটক ১

-

বেনাপোল কাস্টম হাউজের বাইক সেল অফিশিয়াল নামে ভুয়া পেইজ খুলে দীর্ঘ দিন ধরে নিলামে ভারতীয়সহ বিভিন্ন দেশের মোটরসাইকেল বিক্রির প্রতারণা করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানা পুলিশ আরমান (২৮) নামে এক প্রতারককে ঢাকা থেকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আরমান কৃমিল্লার মৃত শাহ আলমের ছেলে।
কাস্টমস সূত্রে জানা গেছে, বেনাপোলসহ শার্শার বিভিন্ন সীমান্ত থেকে বিভিন্ন সংস্থার হাতে আটক চোরাই মোটরসাইকেল বেনাপোল কাস্টমসে জমা করা হয়। পরে এসব মোটরসাইকেল নিলামের মাধ্যমে বিক্রি করে থাকে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। অনলাইনে নিলামের যাবতীয় তথ্য প্রদান করা হয়। নিলাম থেকে মোটরসাইকেলগুলো বিভিন্ন ক্রেতা কিনে থাকেন। প্রতারক চক্র এই সুযোগকে কাজে লাগিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেনাপোল কাস্টম হাউজকে ফলোআপ করে ফেসবুকে বাইক সেল অফিসিয়াল পেইজ নামে একটি ভুয়া পেইজ খোলে। এই পেইজটি খোলার পরে এই প্রতারক চক্র দেশের বিভিন্ন মোটরসাইকেল ক্রেতাদের কাছ থেকে কাগজপত্রসহ মোটরসাইকেল বিক্রির কথা বলে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।
খোঁজ নিয়ে জানা যায়, এই পেইজটি ভুয়া। ভুয়া পেইজ সম্পর্কে বেনাপোল কাস্টম হাউজের দৃষ্টিগোচর হলে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজস্ব কর্মকর্তা নাঈম মিরন বাদি হয়ে সোমবার বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করেন। বেনাপোল পোর্ট থানা পুলিশ বুধবার রাতে আসামি আরমানকে ঢাকা থেকে গ্রেফতার করে বেনাপোল নিয়ে আসে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার সকালে যশোর আদালতে পাঠানো হয়েছে।
বেনাপোল কাস্টম হাউজে রাজস্ব কর্মকর্তা নাঈম মিরন জানান, ফেসবুকে মিথ্যা পেইজ খুলে সেখানে একটি মোবাইল নম্বর দিয়েছে প্রতারক চক্র। সেটা আমাদের কোনো কর্মকর্তার নয়। তারা মূলত ভারত থেকে চোরাইপথে মোটরসাইকেল বাংলাদেশে নিয়ে আসে। পরে ক্রেতাদের কাস্টসের দোহাই দিয়ে বলে কাস্টম হাউজ থেকে কাগজপত্র বৈধ করে দিচ্ছি, কাগজপত্র সঠিক করে দিচ্ছি বলে ক্রেতাদের কাছ থেকে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিয়ে চম্পট দেয়। এ ঘটনা জানতে পেরে আমরা বেনাপোল পোর্ট থানায় মামলা করি। পরে শুনেছি ঢাকা থেকে প্রতারক চক্রের একজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।


আরো সংবাদ



premium cement